কেন্দ্রীয় নেতাকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবি ঢাবি ছাত্রদলের

ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহইয়া
ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহইয়া  © সংগৃহীত

ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহইয়াকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে নিঃশর্তে মুক্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মাহমুদুল হাসানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ১ দফা দাবিতে বিএনপির ডাকা আন্দোলনের ধারাবাহিকতায় আজকে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালন করে বিএনপি। এ সময় ছাত্রদল কেন্দ্ৰীয় সংসদের সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহইয়াকে গাবতলী থেকে পুলিশ কোন প্রকার পরোয়ানা ছাড়াই গ্রেফতার করে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম পুলিশের এহেন স্বপ্রণোদিত গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে আবু আফসান মো. ইয়াহইয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, শনিবার রাজধানী গাবতলীর বিএনপির অবস্থান কর্মসূচি থেকে পুলিশ আবু আফসান মো. ইয়াহইয়াকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি এখন পুলিশের হেফাজতে দারুসসালাম থানায় আছেন বলে ছাত্রদলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ