যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের উদ্যোগে ‘তারুণ্যের সমাবেশ’ আজ

সোহরাওয়ার্দী উদ্যান
সোহরাওয়ার্দী উদ্যান  © বিবিসি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার (২২ জুলাই) যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদল -এ তিন সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘তারুণ্যের সমাবেশ’। চারটি বিভাগের (ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর) সমন্বয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এ সমাবেশের জন্য চলছে শোডাউনের প্রস্তুতি।

চলমান সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে এবং নতুন ভোটার আর তরুণদের কাছে টানতে জুন মাসের প্রথমদিকে বিএনপি ‘তারুণ্য সমাবেশে’র ঘোষণা দেয়। দলটির অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে এ সমাবেশ করার সিদ্ধান্ত হয় দলটির নীতি নির্ধারণী ফোরামে। ঘোষণা অনুযায়ী চট্টগ্রাম (১৪ জুন), বগুড়া (১৯ জুন), বরিশাল (২৪ জুন), সিলেট (৯ জুলাই) ও খুলনায় (১৭ জুলাই) তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আজ থেকে, করতে হবে ডোপ টেস্ট

সেই ধারাবাহিকতায় শনিবার (২২ জুলাই) ঢাকায় সবশেষ সমাবেশ করছে। এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের নির্ধারিত স্থানে মঞ্চ তৈরির কাজ প্রায় শেষ হয়ে গেছে। দুপুরে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হবে বলে জানা গেছে। গতকাল বিকেল থেকে রাত পর্যন্ত দফায় দফায় বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থল পরিদর্শন করেছেন।

শুক্রবার উদ্যান পরিদর্শনে গিয়ে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী গণমাধ্যমকে জানান, ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। দেশের যুব সমাজের যারা অধিকারবঞ্চিত, চাকরির ক্ষেত্রে বৈষম্যের শিকার তাদের আমরা ঐক্যবদ্ধ করছি, মাফিয়া সরকারের বিরুদ্ধে। এই সমাবেশে তারুণ্যের নতুন ইতিহাস সৃষ্টি হবে। তরুণদের নিয়ে রাজপথে এই ফ্যাসিবাদী সরকারকে রুখে দেবো।


সর্বশেষ সংবাদ