গ্রেপ্তার ছাত্রদের মুক্তি না দিলে স্বেচ্ছায় কারাবরণ করব: নুর

গণঅধিকার পরিষদের অবস্থান কর্মসূচি
গণঅধিকার পরিষদের অবস্থান কর্মসূচি  © সংগৃহীত

রাজু ভাস্কর্যে শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ হামলা করে ৷ হামলায় আহত শিক্ষার্থীদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে হামলা করে তাদের আবার পুলিশে দেয়৷ নেতাকর্মীদের না ছাড়া হলে আমরা স্বেচ্ছায় কারাবরণ করব।  

শনিবার (৮ অক্টোবর)  চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের গেটের পাশে আয়োজিত অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

নুর বলেন, আমরা এখানে অবস্থান নিয়ে বলেছিলাম যে, অন্যায়ভাবে আমাদের সহযোদ্ধাদের যদি কারাগারে পাঠানো হয়, তাহলে আমাদেরও কারাগারে পাঠানো হোক। আমরা স্বেচ্ছায় কারাগারে যেতে রাজি। আমাদের বিজ্ঞ আইনজীবীরা আদালতের প্রতি আস্থা রেখেছেন। তারা আমাদের অনুরোধ করেছেন, আমরা যে কোর্ট প্রাঙ্গণে এসেছি তা বিচারকদের সর্বোচ্চ পর্যায় জানে। বিচারকরা তাদের (যারা আটক হয়েছেন) প্রতি অন্যায় করবেন না। ন্যায় বিচার করা হবে। আমরা যেন কর্মসূচি সংক্ষিপ্ত করে চলে যায়। 

তিনি আরও বলেন, গতকাল আমাদের ২৬ জন ছাত্র বন্ধুকে আটক করা হয়েছে। তাদের উদ্বিগ্ন অভিভাবক তাদের মুক্তির জন্য আইনজীবী নিয়োগ দিয়েছেন। তাই আমরা আইন ও আদালতের প্রতি শ্রদ্ধা রেখে কর্মসূচি শেষ করেছি।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (৭ অক্টোবর) ঢাবি থেকে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্বিবদ্যালয় শাখার সভাপতি ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, বিশ্বিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনসহ ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। তাদের বিরুদ্ধে ছাত্রলীগের নেতাকর্মীরা বাদী হয়ে শাহবাগ থানায় দুটি মামলা করে।  


সর্বশেষ সংবাদ