হাশিম আমলার রেকর্ড ভাঙলেন বাবর আজম

বাবর আজম
বাবর আজম  © সংগৃহীত

বাবর আজম দীর্ঘ সময় ধরে দুর্দান্ত ফর্মে আছেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে আজমের দুর্দান্ত ফর্ম অব্যাহত। এই সিরিজে হাফসেঞ্চুরির হ্যাটট্রিক হয়েছে তার।

রোববার (২১ আগষ্ট) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ১২৫ বলে ৯১ রান করেন বাবর। সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেও এক বিশ্বরেকর্ড গড়লেন তিনি। ভেঙে দিলেন প্রোটিয়া কিংবদন্তি হাশিম আমলার রেকর্ড। ওডিআই ফর্ম্যাটে প্রথম ৯০ ইনিংসে তিনি সর্বোচ্চ রানের নজির গড়েন।

হাশিম আমলা ৯০ ইনিংসে করেছিলেন ৪৫৫৬ রান, যা এতদিন ছিল সর্বোচ্চ। রোববার ৯০ ইনিংসে বাবর আজমের সংগ্রহ দাঁড়ায় ৪৬৬৪ রান।

আরও পড়ুন: টি-টোয়েন্টি থেকে বাদ ডমিঙ্গো

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান ভালো ছন্দে ছিল না। ক্রমাগত উইকেট হারাতে থাকে তারা। এই সময় বাবর কিন্তু ক্রিজ আঁকড়ে লড়াই করতে থাকেন। তিনি চারটি চারের সাহায্যে ৮৪ বলে তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। মাত্র ৯ রানের জন্য তিনি সেঞ্চুরি মিস করে যান। ২০১৯ সালের পর এই প্রথম বার বাবর দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারলেন না বাবর আজম। এর আগে ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে সেঞ্চুরি করতে পারেননি বাবর।

বাবর নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তিনটি ম্যাচেই হাফ সেঞ্চুরি করেন। তিনি যথাক্রমে ৭৪, ৫৭ এবং ৯১ রান করেছেন তিন ম্যাচে। তিনি ৭৪ গড়ে এবং ৮০.৭৩ স্ট্রাইক রেটে মোট ২২২ রান করেছেন। ৯১রান সিরিজে তাঁর সেরা পারফরম্যান্স।


সর্বশেষ সংবাদ