বাবর আজম ক্রিকেটের ‘ক্রিশ্চিয়ানাল মেসি’!

বাবর নাকি মেসি-রোনাল্ডোর সংমিশ্রণ!
বাবর নাকি মেসি-রোনাল্ডোর সংমিশ্রণ!  © সংগৃহীত

নেদারল্যান্ডসে এক দিনের সিরিজ খেলতে গিয়েছে পাকিস্তান। সে দেশের বিখ্যাত ফুটবল ক্লাব আয়াক্সের ফুটবলারদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন পাক ক্রিকেটাররা। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেড ও আয়াক্সের প্রাক্তন গোলরক্ষক এডউইন ফন দের সারের সঙ্গে দেখা হয় তাঁদের। সারের সঙ্গে দলের ক্রিকেটারদের পরিচয় করিয়ে দেওয়ার সময় বাবরকে ক্রিকেটের ‘ক্রিশ্চিয়ানাল মেসি’ বলে উল্লেখ করেন শাদাব। 

একজন নিরক্ষরকে কোনো বইয়ের সাহিত্যিক মান বোঝানোর মতোই ব্যাপারটা। বাবর আজম কে আর তিনি কোন মানের ক্রিকেটার—সেটা ক্রিকেট–বিশ্ব জানে। কিন্তু যে মানুষটির ক্রিকেট নিয়েই ধারণা কম, তার কাছে একজন ক্রিকেটারকে কীভাবে চেনানো যায়?

পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খান দিলেন সহজ সমাধান। একজন ফুটবলার চেনেন, বোঝেন ফুটবল; ক্রিকেটার চেনাতে উদাহরণ দিলেন ফুটবলার দিয়েই। বাবর আজমকে অভিহিত করালেন ‘ফুটবলের মেসি–রোনালদো’ বলে। বাবর আজমই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বাবর আজমই লিয়োনেল মেসি। পাকিস্তানের ক্রিকেটার শাদাব খানের কাছে বাবরের মধ্যে রোনাল্ডো ও মেসি, দু’জনেরই গুণ রয়েছে। তাই বাবরের নাম তিনি দিয়েছেন ‘ক্রিশ্চিয়ানাল মেসি’।

আরও পড়ুন: এশিয়া কাপের আদ্যোপান্ত, সংস্করণে আসছে পরিবর্তন

প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ নিশ্চিত করে ফেলা পাকিস্তান দল শুক্রবার ঘুরতে গিয়েছিল আমস্টারডামের আয়াক্স ফুটবল ক্লাবে। ইউরোপীয় ফুটবলের অন্যতম আধুনিক সুযোগ–সুবিধা-সংবলিত ক্লাবটিতে গিয়ে ফুটবলারদের অনুশীলন দেখেছেন বাবর, শাদাব ও ইমাম–উল–হকরা। দেখা করেছেন আয়াক্সের ফুটবলার ও কর্মকর্তাদের সঙ্গে। আয়াক্স অধিনায়ক ডুসান তাদিচের সঙ্গে নিজ নিজ দলের জার্সি বিনিময়ও করেছেন বাবর আজম।

এডউইন ফন দের সারই পরে টুইট করেছেন, পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে সাক্ষাৎ করে ভালো লেগেছে। ভিন্ন দুটি খেলার মানুষ একত্র হওয়াটা সব সময়ই মজার হয়।’ এ ছাড়া আয়াক্স ক্লাবের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে পাকিস্তান দলের সফরের ছবি টুইট করে ক্যাপশন দেওয়া হয়—যখন ক্রিকেটের সঙ্গে ফুটবলের সাক্ষাৎ। 


সর্বশেষ সংবাদ