আর্জেন্টিনার ৫ গোল, সব একাই দিলেন মেসি

এস্তোনিয়ার বিপক্ষে গোল করার পর লিওনেল মেসির উদযাপন
এস্তোনিয়ার বিপক্ষে গোল করার পর লিওনেল মেসির উদযাপন  © গোল ডটকম

ওসাসুনার আল সদর স্টেডিয়ামে এস্তোনিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। রোববার (৫ জুন) রাতে পাঁচটি গোল করেছে তারা। এর সবগুলোই করেছেন লিওনেল মেসি। সদ্য ফিনালিসিমাজয়ীদের বিপক্ষে খেলতে নেমে এস্তোনিয়া দর্শক হলো জাদুকর মেসির।

জাতীয় দলের জার্সিতে এই প্রথম এক ম্যাচে তিন গোলের বেশি পেলেন আর্জেন্টাইন অধিনায়ক। আন্তর্জাতিক ফুটবলে দেশের তৃতীয় খেলোয়াড় হিসেবে ৫ গোল পেলেন মেসি। আর্জেন্টিনার হয়ে এখন মেসির হ্যাটট্রিক ৮টি।

খেলার প্রথমার্ধেই মেসি পেয়ে যান ২ গোলে। ৭৬ মিনিট হতে না হতেই তার নামের পাশে বসে আরও ৩ গোল। ১৯২৫ সালে সর্বপ্রথম ৫ গোল করার কীর্তি গড়েছিলেন ম্যানুয়েল সিওয়ানে। ১৯৪১ সালে পুনরাবৃত্তি করেন হুয়ান মারভেজ্জি। ৮১ বছর পর সেই ক্লাবে লিওনেল মেসি।

আরো পড়ুন: বাবা হারানোর শোকে ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টাইন তারকা

এস্তোনিয়া ফিফা র‌্যাঙ্কিংয়ে বিশ্বের ১১০ নম্বর দল। তবে খেলায় নজর ছিল সারা বিশ্বের খেলোয়াড়দের। প্রায় দ্বিতীয় সারির একাদশ সাজালেও স্কালোনি মেসিকে রেখেই বাকি ১০ জনের নাম দেন। মেসি এস্তোনিয়ার জাল খুঁজে নেন মাত্র ৮ মিনিট। পেনাল্টি থেকে আসে গোল। প্রথমার্ধের শেষ মুহূর্তে পান দ্বিতীয় গোল। হ্যাটট্রিকটি পেয়ে যান ৪৭ মিনিটেই।

আর্জেন্টিনার জার্সিতে ৮৪তম গোলটি করে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাসের পাশে বসে যান মেসি। তাকে ছাড়িয়ে তালিকায় চারে উঠে যান ৭১ মিনিটে। মেসির গোলসংখ্যা ৮৬ হয় ৭৬ মিনিটে। এই জয়ের মাধ্যমে টানা ৩৩ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা।


সর্বশেষ সংবাদ