গোল না করেও ম্যাচসেরা মেসি

  © সংগৃহীত

ইউরো চ্যাম্পিয়ন ইতালি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মধ্যকার ম্যাচে ৩-০ গোলে জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যাচে গোল করেননি মেসি। কিন্তু দুটি গোল বানিয়ে দেন আর্জেন্টাইন এই তারকা। খেলেছেন দুর্দান্ত। সেজন্য লা ফিনালিসিমার ম্যাচসেরা ফুটবলার হয়েছেন তিনি। 

আর্জেন্টিনার ২৮ মিনিটে করা প্রথম গোলের পুরো কৃতিত্ব মেসিকে দিতে হবে। তিনি বল ধরে ইতালি ডিফেন্ডারকে পেছনে ফেলে দারুণ থ্রু দেন। ম্যাচের যোগ করা সময়ে গোল করান পাউলো দিবালাকে দিয়ে। উয়েফা টেকনিক্যাল অবজারভার টিমের মতে, মেসিই তাই ম্যাচ সেরা। 

মেসিকে নিয়ে টেকনিক্যাল টিমের পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকে ম্যাচের শেষ পর্যন্ত ম্যাচ নিয়ন্ত্রণ করেছেন মেসি। মার্টিনেজকে দিয়ে গোল করিয়ে তার দুর্দান্ত দক্ষতা দেখিয়েছেন। সতীর্থদের দিয়ে আক্রমণ করিয়েছেন। তার দূভাগ্য নিজে গোল পাননি। ওয়েম্বলির ভরা গ্যালারি তাকে উপভোগ করেছে।

ম্যাচ শেষে ইতালি কোচ ম্যানুয়েল ম্যানচিনি বলেছেন, 'ওরা আমাদের থেকে ভালো খেলেছে। প্রথমার্ধে আমরা ম্যাচে ছিলাম। কিন্তু ঘুরে দাঁড়াতে পারেনি।

মেসি বলেন, যেকারো সঙ্গে খেলার প্রস্তুতি নিয়েই আমরা এখানে এসেছিলাম। আজকের ম্যাচটা বড় পরীক্ষা ছিল। ইতালি দুর্দান্ত দল। দারুণ এক ম্যাচ হবে জানতাম।


সর্বশেষ সংবাদ