আজও দল পেলেন না সাকিব, নিলামে নামই উঠলোনা তাসকিনদের

সাকিব-তাসকিন-লিটন-শরিফুল
সাকিব-তাসকিন-লিটন-শরিফুল   © টিডিসি ফটো

গতকাল প্রথম দফায় বিক্রি হননি। আজ দ্বিতীয় দফায় আবার নিলামে তোলা হয়েছিল তাঁকে। এবারও কোনো দল আগ্রহ দেখায়নি বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে নিতে। অর্থ্যাৎ ২০২২ আইপিএলে খেলা হচ্ছে না সাকিবের। তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং লিটন দাসের নামই উঠেনি নিলামে।

গতকাল থেকেই ক্রিকেটবিশ্বে সবচেয়ে বড় খবরগুলোর মধ্যে অন্যতম সাকিবের দল না পাওয়া। ভক্ত সমর্থক থেকে শুরু করে সাকিবের হেটার্স; অবাক সকলেই। দল না পাওয়ার পেছনে নিজেদের মতো করে কারণ খুঁজেছেন অনেকেই, আশায় বুক বেঁধেছেন রোববার নিশ্চয়ই সাকিবকে কিনবে কেউ! িকিন্তু দ্বিতীয়বারেও কেউ আগ্রহ দেখায়নি সাকিবকে নিতে। 

আরও পড়ুন: বুয়েট-রুয়েট আউট, নিয়োগ পেলেন প্রাইভেটে পড়ুয়া উপাচার্যের মেয়ে

২০১১ সালের পর এই প্রথম আইপিএল খেলা হচ্ছে না সাকিবের। ২০২০ আইপিএলে নিষেধাজ্ঞার কারণে বিবেচনায় ছিলেন না সাকিব। ২০১৩ সালে খেলেননি চোটের কারণে।

বাংলাদেশের পাঁচ ক্রিকেটারের নাম ছিল এবারের আইপিএলের নিলামে, এর মধ্যে সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানের নিলাম প্রথম দিনেই হয়েছে। দল না পাওয়া সাকিবের নাম অবশ্য দ্বিতীয় দিনেও নিলামের শেষে উঠবে একবার। তাই, নিশ্চিতভাবেই বাংলাদেশিদের চোখ থাকবে সাকিবেই। সেইসাথে আরও তিনজন ক্রিকেটারের নামও খুঁজেছে চোখ; তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং লিটন দাস।

কিন্তু এক্সিলেরেটেড সেটে তাদের নামই তোলা হয়নি। আগের দিন নিলাম শেষেই বলে দেয়া হয়েছিল আগ্রহ আছে এমন ক্রিকেটারদের তালিকা জমা দিতে। ফ্র্যাঞ্চাইজিগুলোও দিয়েছে জমা এবং সেই খেলোয়াড়দের নামই তোলা হয়েছে এই সেটে। অর্থ্যাৎ, ১০৬ জন ক্রিকেটারের তালিকায় কোথাও নাম ছিল না এই তিন টাইগার ক্রিকেটারের। 

একামাত্র বাংলাদেশি হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অষ্টম আসরের নিলামে দল পেয়েছেন মোস্তাফিজুর রহমান। দুই দিন ব্যাপী নিলামের প্রথম দিনেই ২ কোটি রুপির ভিত্তিমূল্যে থাকা মোস্তাফিজকে ২ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস।


সর্বশেষ সংবাদ