চেন্নাইয়ের পথে মুস্তাফিজ, থাকতে পারেন পরের ম্যাচে

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান  © সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে যুক্তরাষ্ট্রের ভিসা প্রসেসিংয়ের জন্য দেশে ফিরেছিলেন মুস্তাফিজুর রহমান। তার দলে না থাকার ম্যাচে চেন্নাই সুপার কিংসের হার ভক্তদের হৃদয়ে হয়েছে রক্তক্ষরণ। অনেকে মনে করছেন মুস্তাফিজ দলে থাকলে হয়তো ম্যাচটির ফলাফল ভিন্ন হতে পারতো। সেই আশা হয়তো আবার মাঠে প্রমাণ করে দেখাবেন বাংলাদেশি এই বোলার।

বিরতি শেষে সন্ধ্যায় আবারো ভারতের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন এই পেসার। চেন্নাই সুপার কিংসের পরের ম্যাচেই তাই একাদশে দেখা যেতে পারে তাকে।

মূলত আগামী টি-২০ বিশ্বকাপ ও যুক্তরাষ্ট্র সিরিজকে সামনে রেখে স্কোয়াডের সম্ভাব্য ক্রিকেটারদের ভিসার জন্য যেতে হয়েছিল ঢাকাস্থ মার্কিন দূতাবাসে। এ কারণেই মুস্তাফিজকে আইপিএল থেকে বিরতি নিয়ে ফিরতে হয়েছিল দেশে।

মুস্তাফিজুর রহমান যেন চেন্নাইয়ের মিসিং পাজল। টানা দুই ম্যাচের হারে কিছুটা হলেও ব্যাকফুটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সাত উইকেট নিয়ে আসরে চেন্নাই সুপার কিংসকে উড়ন্ত সূচনা এনে দিতে সক্ষম হয়েছিলেন মুস্তাফিজ। বাংলাদেশের এই পেসার দেশে ফিরেছিলেন যুক্তরাষ্ট্রের ভিসার কাজে। তাতে চেন্নাইও যেন হোঁচট খেয়েছে। 

আইপিএলে মহেন্দ্র সিং ধোনিদের পরের ম্যাচ আগামীকাল। নিজেদের ঘরের মাঠে তারা আতিথ্য দেবে ফর্মে থাকা কলকাতা নাইট রাইডার্সকে। আর সেই ম্যাচের আগেই চেন্নাইয়ের শিবিরে যোগ দিচ্ছেন বাংলাদেশের তারকা। আজ রোববার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে উড়াল দিয়েছেন মুস্তাফিজ।

চেন্নাই সুপার কিংসের হয়ে অভিষেক আসর খেলতে নামা মুস্তাফিজুর রহমান ৩ ম্যাচে ৭টি উইকেট শিকার করেছেন। তার ইকোনমি রেট ৮.৮৩। যে কারণে তিনি জায়গা পেয়েছেন মোহিতের পর তিনে। মুস্তাফিজুরের সেরা বোলিং ফিগার ২৯/৪। অবশ্য বাকিদের চেয়ে এক ম্যাচ কম খেলেছেন টাইগার এই পেসার।  

এ দফা ভারতে ৩০ এপ্রিল পর্যন্ত থাকা হবে মুস্তাফিজের। এনওসির মেয়াদ শেষ হলে জিম্বাবুয়ে সিরিজের জন্য আবারো বাংলাদেশে ফিরে আসতে হবে তাকে। আগামী ৮ এপ্রিল ঘরের মাঠ চীপকে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে মুস্তাফিজের দল চেন্নাই।

 

সর্বশেষ সংবাদ