চেন্নাইকে মধুর সমস্যায় ফেলে দিলেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান  © সংগৃহীত

আইপিএলে চেন্নাইয়ের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে একাদশে সুযোগ পেয়ে সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছিলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। মাথিশা পাতিরানা ফিট থাকলে অবশ্যই চেন্নাইয়ের প্রথম একাদশে থাকতেন তিনি। কিন্তু হঠাৎ ইনজুরি ঠেকিয়েছে তাকে। প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে চেন্নাই সুপার কিংসকে মধুর এক সমস্যাতেই ফেলে দিয়েছেন মুস্তাফিজুর রহমান।

গত মৌসুমে  মহেন্দ্র সিং ধোনির অন্যতম সেরা বোলিং অস্ত্র হয়েছিল মাথিশা পাতিরানা। অন্যদিকে মুস্তাফিজুর রহমান চেন্নাইয়ের হয়ে আইপিএল অভিষেকের দুর্দান্ত শুরু করেছেন। প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৪ উইকেট নিয়ে বাংলাদেশি পেসার হন ম্যাচসেরা।

এরই মধ্যে চেন্নাইয়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যোগ দিয়েছেন পাতিরানা। তাঁর অনুশীলনের ছবিও পোস্ট করা হয়েছে চেন্নাই সুপার কিংসের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে। জানা গেছে যে লঙ্কান সেনসেশন পরের ম্যাচ হিসাবে খেলতে প্রস্তুত। লঙ্কান খেলোয়াড় সম্পূর্ণ ফিটনেস নিয়ে আইপিএল খেলতে এসেছেন,” বলেছেন পাথিরানা দলের ম্যানেজার আমিলা কালুগালাঘি। 

গত মৌসুমে ১২ ম্যাচে ১৯ উইকেট নিয়েছিলেন পাতিরানা। বিশেষ করে ডেথ ওভারের বোলিংয়ে মহেন্দ্র সিং ধোনির অন্যতম ভরসা হয়ে উঠেছিলেন তিনি। সব মিলিয়ে আইপিএলে শেষ ৪ ওভারে পাতিরানা ১৪ ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট, এ সময় বোলিং করেছেন মাত্র ৮.১৩ ইকোনমি রেটে। ফিট থাকলে এ মৌসুমের শুরু থেকে পাতিরানাই যে চেন্নাইয়ের প্রথম পছন্দের পেসার ছিলেন, তা বলাই যায়।

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, পাথিরানার মাঠে ফিরতে চার সপ্তাহ মতো সময় লাগতে পারে। সে ক্ষেত্রে চেন্নাইয়ের হয়ে আইপিএলের প্রথম তিনটি ম্যাচ তিনি খেলতে পারতেন না। পাথিরানা দ্রুত ফিট হয়ে যাওয়ায় স্বস্তি পাবেন রুতুরাজ গায়কোয়াড়েরা। তবে তিনি কোন ম্যাচ থেকে খেলবেন, তা এখনও জানাননি সিএসকে কর্তৃপক্ষ।

মোস্তাফিজ ছাড়া প্রথম ম্যাচে বিদেশি ক্রিকেটার হিসেবে চেন্নাইয়ের একাদশে ছিলেন দুই নিউজিল্যান্ড অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেলের সঙ্গে শ্রীলঙ্কান স্পিনার মহীশ তিকশানা। এ তিনজনকেই যদি ধরে রেখে কম্বিনেশন সাজায় চেন্নাই, আর ওদিকে ফেরেন পাতিরানা—তাহলে মোস্তাফিজকে বাদ দেওয়ার মতো কঠিন এক সিদ্ধান্তই নিতে হবে তাদের।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে সুখবর দিলেন আমির

আরসিবির বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে জয়ের পর আজ (মঙ্গলবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে চেন্নাই। রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।এই ম্যাচটিও মাঠে গড়াচ্ছে চেন্নাইয়ের ঘরের মাঠ এম চিদাম্বরম স্টেডিয়ামে। পাথিরানার খেলা নিয়ে চেন্নাই এখনো কিছু নিশ্চিত না করলেও এই ম্যাচেও মুস্তাফিজের খেলার সম্ভাবনা অনেকটাই বেশি।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ
রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, আজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, রবীন্দ্র জাদেজা, সামির রিজভি, মহেন্দ্র সিং ধোনি, দীপক চাহার, মহেশ থিকশানা/মাথিশা পাথিরানা, মুস্তাফিজুর রহমান ও তুশার দেশপান্ডে।


সর্বশেষ সংবাদ