বিশ্বকাপ খেলতে অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরছেন ইমাদ ওয়াসিম

ইমাদ ওয়াসিম
ইমাদ ওয়াসিম  © সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ইমাদ ওয়াসিম। তবে অবসর নেয়ার চার মাসের মাথায় আবারও ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন সম্প্রতি শেষ হওয়া পিএসএলে দুর্দান্ত পারফর্ম করা ইমাদ ওয়াসিম। এরই মাঝে পিসিবির সাথে তার বৈঠকও হয়েছিল। মূলত আসন্ন টি-২০ বিশ্বকাপকে কেন্দ্র করে তাকে দলে ফেরানোর মিশনে নামে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

শনিবার (২৩ মার্চ) এক টুইট বার্তায় তিনি লিখেন, ‘পিসিবি কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর আমি আমার অবসরের বিষয়টি পুনর্বিবেচনা করছি। ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপের আগে আমি এই (টি-টোয়েন্টি) সংস্করণে পাকিস্তানের ক্রিকেটে আমার থাকার বিষয়টি নিশ্চিত করছি।’

ইমাদ আরও লিখেছেন, ‘আমার প্রতি পিসিবির আস্থা রাখার কারণে তাদের ধন্যবাদ জানাতে চাই। দেশের জন্য ভালো কিছু করার জন্য আমি নিজের সেরাটা দেব। পাকিস্তান আমার কাছে সবার আগে।’

পিএসএলে ইমাদ খেলেছেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। ইমাদের অলরাউন্ড নৈপুণ্যে দলটি চ্যাম্পিয়ন হয়। তাদের অধিনায়ক শাদাব খান তখনই জাতীয় দলে ইমাদের প্রয়োজনীয়তার ব্যাপারটি তুলে ধরেছিলেন। সব মিলিয়ে পিসিবিও ইমাদের সঙ্গে তার অবসর ভেঙে ফেরা নিয়ে কথা বলার উদ্যোগ নেয়।

ইমাদ পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন এক বছরেরও বেশি সময় আগে। কিন্তু বিভিন্ন দেশের ঘরোয়া টি–টোয়েন্টি তিনি দুর্দান্ত খেলছেন। বিশেষ করে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তাঁর রেকর্ডের জন্যই ইমাদকে টি–টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হতে পারে। এই লিগে ইমাদ ১৮.৮৮ গড় আর ৬.২০ ইকোনমি রেটে ৬১ উইকেট নিয়েছেন। আর এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপটা হচ্ছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে।

৬৬টি টি-টোয়েন্টিতে ৬৫টি উইকেট নেওয়ার সঙ্গে করেছেন ৪৮৬ রান। ছিলেন শর্টার ফরম্যাটের নাম্বার ওয়ান বোলার। এছাড়া ৫৫ ওয়ানডের ক্যারিয়ারে তার উইকেট ৪৪টি, পাশাপাশি ৪২.৮৬ গড়ে ৯৮৬ রানও আছে তাঁর। ২০১৭ সালে পাকিস্তানের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপাটাও। ২০১৬ ও ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপও খেলেছিলেন ইমাদ। 


সর্বশেষ সংবাদ