দ্বিতীয় দিনে একের পর এক উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

সিলেট টেস্ট
সিলেট টেস্ট  © সংগৃহীত

সিলেট টেস্টের প্রথম দিনের প্রথম সেশন বাংলাদেশের করে নিতে পারলেও  দ্বিতীয় সেশনে কর্তৃত্ব করে শ্রীলঙ্কা। শেষ সেশনে বাংলাদেশ কামব্যাক করলেও স্বস্তি নিয়ে দিন পার করে লঙ্কানরা। 

৩২ রানে তুলে নেয় বাংলাদেশের ৩ উইকেট। দ্বিতীয় দিন সকালে ওপেনার মাহমুদুল জয় ও মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন ফিরলে ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে স্বাগতিকরা । শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের স্কোর ৬ উইকেট হারিয়ে ১৩২ রান করে বাংলাদেশ।

বাংলাদেশ প্রথম ইনিংসে ২৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯১ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা নাইটওয়াচম্যান তাইজুল ২১ রানে খেলছেন। তার সঙ্গী লিটন দাস। এর আগে ওপেনার জয় ১২ রান করে আউট হয়েছেন। গতকাল ৯ রানে ওপেনার জাকির হাসান, ৫ রান করে অধিনায়ক শান্ত এবং ৫ রান করে মুমিনুল হক আউট হন। 

শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয়। ৭৮ রানে ৫ উইকেট হারায় তারা। সেখান থেকে ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস ২০২ রানের জুটি গড়েন। দু’জনই ওয়ানডে গতিতে ১০২ করে রান যোগ করে আউট হন। এর মধ্যে কামিন্দু শূন্য রানে জীবন পেয়েছিলেন। 

বাংলাদেশ দলের হয়ে প্রথম ইনিংসে অভিষিক্ত পেসার নাহিদ রানা ৩ উইকেট নেন। লঙ্কানদের প্রথম ৩ উইকেট নেন খালেদ আহমেদ। শরিফুল ও তাইজুল নেন একটি করে উইকেট।  


সর্বশেষ সংবাদ