রিশাদ ঝড়ে লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয় টাইগারদের

রিশাদ ঝড়ে সিরিজ জয় টাইগারদের
রিশাদ ঝড়ে সিরিজ জয় টাইগারদের  © সংগৃহীত

চট্টগ্রামে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ দল। সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ২৩৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ওই রান তাড়া করতে নেমে ৫৮ বল হাতে রেখেই জয় পেয়ে যায় বাংলাদেশ।

দিনের শুরুতে ২৩৬ রানের লক্ষ্যে বাংলাদেশ যখন নামল তখন দেখা গেল; এনামুলের সঙ্গী সৌম্য সরকার নন, তামিম! হঠাৎ করে পাওয়া সুযোগটা দারুণভাবে কাজে লাগান এই তরুণ ওপেনার। চট্টগ্রামে গরমের অস্বস্তির মাঝেই স্ট্রোকের ফুলঝুরিতে প্রশান্তির হাওয়া বইয়ে দেন তামিম। সৌম্য সরকারের কনকাশন সাব হিসেবে নেমে ৫১ বলে পূরণ করেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ফিফটি।

আরও পড়ুন: শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয়ের মিশনে ইতিহাস ডাকছে বাংলাদেশকে

তামিম শুরু থেকেই আক্রমণাত্মক থাকলেও আরেক ওপেনার বিজয় ছিলেন খোলসবন্দী। খোলস ভাঙার ইঙ্গিত দিলেও কুমারার ফুল লেন্থের বলে কাভারে ধরা পড়েন বিজয়। আউট হওয়ার আগে ২২ বলে করেন ১২ রান। অধিনায়ক শান্তও বেশিক্ষণ টেকেননি। এরপর তাওহিদ হৃদয়কে নিয়ে দারুণ এক জুটি গড়েন তামিম। সেই জুটিতে ভালো ভিত পায় স্বাগতিকরা।

অবশেষে, ম্যাচের ২৬তম ওভারে হাসারাঙ্গার বলে শট খেলতে গিয়ে সাজঘরে ফেরেন তামিম। ৮১ বলে ৮৪ রান করে লং অনে ধরা পড়েন তানজিদ। যা ওয়ানডেতে তার ক্যারিয়ারসেরা। আগেরটি ছিল ২০২৩ বিশ্বকাপে ভারতের বিপক্ষে। সেদিন ৫১ করে ফেরেন তরুণ এই ব্যাটার। সেঞ্চুরি হাতছাড়া হলেও তামিমের এমন ইনিংস টিম ম্যানেজমেন্টের জন্য স্বস্তিরই বটে।


সর্বশেষ সংবাদ