আইইউবিতে আইন বিভাগের চার দিনব্যাপী ‘স্পোর্টস উইক-২০২৪’ অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

ইন্ডিপেন্ডেট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের (আইইউবি) আইন বিভাগের চার দিনব্যাপী (৩-৭ মার্চ) ‘স্পোর্টস উইক-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনালের মাধ্যমে ‘স্পোর্টস উইক-২০২৪’ এর পর্দা নামে।

৩ মার্চ (রবিবার) ফুটসাল টুর্নামেন্ট এর উদ্বোধনীর মাধ্যমে ‘স্পোর্টস উইক-২০২৪’ এর পর্দা উঠে। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. হাসান আল ফারুক ইমরান, ড. আসাদ্দুজামান, ড. আনিসুর রিহমান, ড. জাহিদুল ইসলাম, ওয়াশিক মোহাম্মদ ইসতিয়াক ও ফুটসাল টুর্নামেন্ট এ অংশগ্রহণকারী ৭ দলের অধিনায়ক এবং খেলোয়াড়রা।

ফুটসাল টুর্নামেন্ট এর উদ্বোধনী ম্যাচে এফসি বার্নাস বনাম এফসি লিগ্যাল লিজেন্ডস মুখোমুখি হয়। ফুটসাল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ৫ মার্চ (সোমবার)। ফাইনালে মুখোমুখি হয় লিও সেভেন বনাম এডভোকেটেস। টানটান উত্তেজনাকর এক ফাইনাল ম্যাচের উপহার দেন দুই দলের খেলোয়াড়রা। 

ফাইনালে ২-১ গোলে জয় লাভ করে লিও সেভেন। ফুটসাল টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় শাফিকুল ইসলাম নুহান, সেরা গোলকিপার নির্বাচিত হয় কাজী আরিফ বিল্লাহ, সেরা ডিফেন্ডার রায়হান আশফি এবং ফেয়ার প্লে পুরস্কারের জন্য মনোনীত হয় আমাদুল হক রাকিব।

এছাড়াও ৫ মার্চ মেয়েদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর ফাইনাল অনুষ্ঠিত হয়। মেয়েদের ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে অদ্বিতি কুরি এবং অহনা বিজয় লাভ করে।

একদিন বিরতির পরে ৮টি দল (ছেলেদের) ও ২টি দল (মেয়েদের) এক দিনব্যাপী শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় ৭ মার্চ (বৃহস্পতিবার)।

ছেলেদের ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে অংশগ্রহণ করে টিম এভেঞ্জারস এবং টিম ভাইপার। ফাইনাল ম্যাচে টসে জিতে শুরুতে ব্যাটিং করে টিম এভেঞ্জারস ৮ ওভারে সংগ্রহ করে ৮৪ রান। ৮৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৪ বল হাতে রেখে জয়ী লাভ করে টিম ভাইপার। ছেলেদের ক্রিকেট টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয় মেহেদী হাসান রাহাত।

অপরদিকে, মেয়েদের ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে অংশগ্রহণ করে টিম এ বনাম টিম বি। টিম এ এর খেলোয়াড় আখি আক্তারের ব্যাটিং এবং বোলিং দক্ষতায় জয়ী লাভ করে টিম এ। 

৭ মার্চ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে ‘স্পোর্টস উইক-২০২৪’ এর সমাপ্তি ঘোষণা করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের শিক্ষক ড. হাসান আল ফারুক ইমরান, ড. আসাদ্দুজামান, লিটন চন্দ্র বিশ্বাস, ওয়াশিক মোহাম্মদ ইসতিয়াক।


সর্বশেষ সংবাদ