শোয়েব মালিককের ৫০০তম টি-টোয়েন্টিতে ঢাকায় 'গার্ড অব অনার'

মালিকের ৫০০তম টি-টোয়েন্টি সতীর্থদের 'গার্ড অব অনার'
মালিকের ৫০০তম টি-টোয়েন্টি সতীর্থদের 'গার্ড অব অনার'  © সংগৃহীত

প্রথম এশিয়ান ক্রিকেটার হিসেবে ৫০০তম ম্যাচের মাইলফলক ছুঁলেন শোয়েব মালিক। এ কারণে তার দল রংপুর রাইডার্স শোয়েব মালিককে দিয়েছে বিশেষ এক সম্মাননা। ঢাকার বিপক্ষে ম্যাচ শুরুর আগে মিরপুর শের-ই বাংলার স্টেডিয়ামে পেয়েছেন সতীর্থদের ‘গার্ড অব অনার’। অভিনন্দন জানান প্রতিপক্ষ দলের ক্রিকেটাররাও।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুম থেকে শোয়েব মালিক যখন মাঠে নামলেন তখন গড়ে ফেললেন বিশাল এক কৃতী। 

টি-টোয়েন্টি এর ইতিহাসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৫০০তম ম্যাচ খেলার কীর্তি গড়লেন মালিক। শোয়েবের আগে এই গ্রুপে প্রবেশ করেছেন কাইরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভো। পোলার্ড খেলেছেন ৬১৪ ম্যাচ ও ব্রাভো খেলেছেন ৫৫৬ ম্যাচ।

৫০০ তম ম্যাচে ব্যাট করার আগ পর্যন্ত ১২ হাজার ২৮০ রান করেছেন মালিক। পাশাপাশি ১৬২ উইকেট শিকার করেছেন ৪১ বছর বয়সী এই ক্রিকেটার। 

আরও পড়ুন: বাংলাদেশে আমাাদের সমর্থন আছে জেনে আমি গর্বিত: মেসি

১৮ বছর আগে ২০০৫ সালের ২৬ এপ্রিল লাহোর ইগলসের বিপক্ষে শিয়ালকোট স্ট্যালিয়নসের হয়ে প্রথমবার ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে খেলতে নামেন তিনি। তার চেয়ে বেশি রান কেবল ক্রিস গেইলের (১৪ হাজার ৫৬২)। টি-টোয়েন্টিতে এ পর্যন্ত ৭৫টি ফিফটি করলেও নেই কোনো সেঞ্চুরি। এই একটাই আক্ষেপ শোয়েবের। 


সর্বশেষ সংবাদ