ইউএপির ১০ম সমাবর্তন কাল, সনদ পাচ্ছেন ৫ হাজার ৯৭৭ শিক্ষার্থী

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ১০ম সমাবর্তন
ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ১০ম সমাবর্তন  © ফাইল ফটো

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) ১০ম সমাবর্তন আগামী শনিবার (০৪ মে) অনুষ্ঠিত হবে। এদিন সকালে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।

এতে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব ইলিনয় অ্যাট আর্বানা-স্যাম্পেইনের এডওয়ার্ড উইলিয়াম এবং জেন মার গুটসেল অধ্যাপক ড. মো. তাহের আবু সাইফ।

এবারের সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫ হাজার ৯৭৭ জন শিক্ষার্থীর ডিগ্রীর সনদ দেওয়া হয়। যার মধ্যে স্নাতক পর্যায়ে ৪ হাজার ২১৬ জন এবং স্নাতকোত্তর ১ হাজার ৭৬১ জন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।

১০ম সমাবর্তনে বিশ্ববিদ্যালয়টির মোট ৯ জন শিক্ষার্থীকে আচার্য গোল্ড মেডেল এবং ৫৫ জন শিক্ষার্থীকে উপাচার্য গোল্ড মেডেল প্রদান করা হবে।

এর আগে, ২০১৯ সালের ৩১ জুলাই ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ৯ম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এ সমাবর্তনে মোট এক হাজার ১৫১ স্নাতক ডিগ্রিধারীকে সনদ দেওয়া হয়েছে। এছাড়া দুজনকে আচার্য গোল্ড মেডেল এবং আটজনকে উপাচার্য গোল্ড মেডেল দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ