আমার ফেসবুক-ইনস্টাগ্রামে কোনো অ্যাকউন্ট নেই: উসমান খান

উসমান খান
উসমান খান  © সংগৃহীত

বিপিএলের চলমান আসরে এক ম্যাচে দুই দলের হয়ে সেঞ্চুরির দেখা পেয়েছেন দুই পাকিস্তানি ব্যাটসম্যান। সোমবার (৯ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই বিরল রেকর্ড গড়েন আজম খান ও উসমান খান। ১০ চার ও ৫ ছক্কায় ৫৮ বলে ১০৩ রান করে অপরাজিত থেকে ইনিংস শেষ করে মাঠ ছেড়েছিলেন উসমান খান। জিতে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার। পাকিস্তানি এই ক্রিকেটার বলেছেন, আমার ফেসবুক-ইনস্টাগ্রামে কোনো অ্যাকউন্ট নেই।  

ম্যাচ শেষে ম্যাচসেরা হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন উসমান খান। সেখানে তাকে প্রশ্ন করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমের নেতিবাচকতা নিয়ে। জবাবে পাকিস্তানি এই ক্রিকেটার বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারই করেন না তিনি।

আলোচনা পর্বের এক পর্যায়ে প্রশ্ন উঠে প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের কাছে হারের পর চট্টগ্রামের সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্টটির কথা। যেখানে তারা নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে লিখেছিল, আর্জেন্টিনা প্রথম ম্যাচ হেরেছিল, কিন্তু তারাই চ্যাম্পিয়ন হয়েছিল।

সেই পোস্টের পর নেটিজেনদের ট্রলের স্বীকার হয় চ্যালেঞ্জার্সের ফেসবুক পেইজ। পোস্টের নিচে বিদ্রুপ আর নেতিবাচক কমেন্টের ছড়াছড়ি শুরু হয়। সেসব কমেন্টের কারণে কি উসমানের ব্যাটে ক্ষোভ ঝড়েছে? এমন প্রশ্নের উত্তরে উসমান বলেন, আমার না আছে কোনো ইনস্টাগ্রাম অ্যাকউন্ট, না আছে কোনো ফেসবুক আইডি। সুতরাং সামাজিক যোগাযোগ মাধ্যমে কি হয় না হয় সেসব আমি দেখতে পারি না।

ফেসবুকে মনোযোগ না দিয়ে মাঠের খেলাতেই দৃষ্টি রাখেন জানিয়ে পাকিস্তানি বংশোদ্ভুত এই ক্রিকেটার বলেন, ‘যদি আমার সামনে কেউ সমালোচনা তবে সোজা মাটির দিকে তাকিয়ে চলে যাই, কারণ আমার কাজ ক্রিকেট খেলা। সবকিছুর জবাব মাঠের পারফরম্যান্সে দেখানোটাই একজন ক্রিকেটারের কাজ।

আরও পড়ুন: উদ্বোধনী ম্যাচে মেসি-নেইমারদের মুখোমুখি রোনালদো

ব্যাটিংয়ের সময় ভাবনায় কী ছিল জানতে চাইলে উসমান বলেন, ’ফিল্ডিংয়ের সময় ভেবেছি...আজম যখন খেলছিল। ওর সঙ্গে আমি একই ক্লাবে খেলেছি করাচিতে। আমি ভেবেছিলাম বল ভালো ব্যাটে আসছে। এত রান হবে এটা ভাবিনি, ভেবেছিলাম ১৬০-৭০ করবে। পরে যখন ব্যাট করতে নামলাম, ম্যাক্সির সঙ্গে একটা কথা হয়েছে যে যত বড় জুটি করবো, ততই ভালো হবে। শেষ দিকে বলও ভালো ব্যাটে আসছিল।

অনবদ্য ইনিংসটিতে চট্টগ্রাম ৯ উইকেটের বড় জয় পেয়েছে।  তাতে ম্লান হয়েছে আজম খানের ক্যারিয়ারের প্রথম শতকটি।


সর্বশেষ সংবাদ