উদ্বোধনী ম্যাচে মেসি-নেইমারদের মুখোমুখি রোনালদো

উদ্বোধনী ম্যাচে মেসি-নেইমারদের মুখোমুখি রোনালদো
উদ্বোধনী ম্যাচে মেসি-নেইমারদের মুখোমুখি রোনালদো  © সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো কিছুদিন আগে মোটা অংকের বেতনে যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল নাসরে। তবে এখনো মাঠে নামা হয়নি এই পর্তুগিজ তারকার। সিআর সেভেন কবে নাগাদ ক্লাবটির জার্সি গায়ে মাঠে নামবেন তা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। এবার রোনালদোর অভিষেক বেশ জমজমাটই হবে বলে মনে হচ্ছে। সৌদি লিগের খেলোয়াড় হিসেবে যেদিন রোনালদো প্রথমবার মাঠে নামবেন, সেদিন মাঠে থাকবেন লিওনেল মেসি, নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপ্পেরা।

এদিকে ফরাসী সংবাদমাধ্যম লেকিপকে গার্সিয়া জানায়, আল নাসরের জার্সিতে রোনালদোর অভিষেক হবে আগামী ২২ জানুয়ারি ইত্তেফাকের বিপক্ষে ম্যাচ দিয়ে। তবে তার আগেই সৌদি আরবের মাটিতে অভিষেক হবে তার। 

তবে, আগামী ১৯ জানুয়ারি আল নাসর ও আল হিলালের সম্মিলিত দল প্রীতিম্যাচ খেলবে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির বিপক্ষে। এই ম্যাচটি রোনালদো খেলবেন বলে জানিয়েছে আল নাসরের পর্তুগিজ কোচ রুডি গার্সিয়া।

আল নাসর কোচ বলেন, ‘এটি (সৌদির ফুটবলে রোনালদোর অভিষেক) আল নাস্‌রের জার্সিতে হবে না। এটি হবে আল হিলাল ও আল নাস্‌রের সম্মিলিত দলের হয়ে। আল নাসেরের কোচ হিসেবে আমি এই ম্যাচ নিয়ে খুশি নই। ফুটবলের উন্নয়নের জন্য পিএসজির এখানে আসাটা অবশ্যই ভালো দিক। কিন্তু তিন দিন পরই চ্যাম্পিয়নশিপে আমাদের ম্যাচ আছে। সিডিউলটা আরেকটু ভালো করা যেত।’

কাতারে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে গত নভেম্বরে নিষেধাজ্ঞার মুখে পড়েন রোনালদো। এভারটনের বিপক্ষে ম্যাচে মাঠ ছাড়ার সময় মেজাজ হারিয়ে প্রতিপক্ষের এক সমর্থকের ফোন ভেঙে ফেলেন তিনি। এরই জের ধরে শৃঙ্খলাজনিত কারণ দেখিয়ে রোনালদোকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করে ইংলিশ ফুটবল সংস্থা (এফএ)। 

আরও পড়ুন: ফুটবলকে বিদায় বলে দিলেন গ্যারেথ বেল

ধারণা করা হচ্ছিল, আল-তাইয়ের বিপক্ষে ম্যাচে কিছু সময়ের জন্য খেলতে পারেন রোনালদো। তবে নিষেধাজ্ঞার কারণে আপাতত মাঠে নামা হচ্ছে না এই পর্তুগিজ মহাতারকার।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার দেড় মাস পর এই পর্তুগিজ তারকা কোথায় যোগ দিবেন তা নিয়ে ছিল অনিশ্চিয়তা। তবে সব জল্পনা-কল্পনাকে উড়িয়ে এশিয়ার মাটিতে নতুন অভিজ্ঞতা নিতে যাচ্ছেন ৩৭ বছর বয়সী এই তারকা। 


সর্বশেষ সংবাদ