কাতার বিশ্ববিদ্যালয়ে মেসির সেই রুম এখন জাদুঘর

কাতার বিশ্ববিদ্যালয়ে মিনি যাদুঘর
কাতার বিশ্ববিদ্যালয়ে মিনি যাদুঘর  © সংগৃহীত

বিশ্বকাপ খেলতে কাতারে এসে কোনো হোটেলে না ওঠে বিশ্ববিদ্যালয়ের হলে ওঠেছিল মেসিরা। বিশ্বকাপে আর্জেন্টিনার খেলোয়ার মোট ২৯ দিন অবস্থান করেছিলেন কাতার বিশ্ববিদ্যালয় হলে। সেই বিশ্ববিদ্যালয়ের মাঠেই প্রাকটিস সেরেছে মেসিরা।

এবার কাতার বিশ্ববিদ্যালয় হলের যে কক্ষে মেসি অবস্থান করেছিলেন সে কক্ষটিকে মিনি যাদুঘরে রূপান্তর করার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২১ ডিসেম্বর) কাতার বিশ্ববিদ্যালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে বেশ কিছু ছবি ও ভিডিও পোস্ট করে এ তথ্য জানানো হয়েছে।

কাতার বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজে প্রকাশিত একটি নতুন ভিডিওতে দেখা যোয়, বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ পুরো ক্যাম্পাস সাজিয়েছে আর্জেন্টিনার পতাকার রঙে। বিশ্ববিদ্যালয়ের হল সাজানো হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলের বিভিন্ন পোস্টার ও খেলোয়ারদের অটোগ্রাফ সম্মিলিত জার্সি দিয়ে।

আরও পড়ুন : বছরের সেরা ব্যাটার লিটন দাস

প্রসঙ্গত, এবার বিপুল সমোরহে আয়োজিত হয় কাতার বিশ্বকাপ। বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে বড় হোচট খায় মেসিরা।এরপর গ্রুপ পর্বের অন্য দুই ম্যাচ, নক আউট পর্বের দুই ম্যাচ, সেমি ফাইনাল ও ফাইনাল জিতে ৩৬ বছর পর শিরোপা জেতে লিওনেল মেসির আর্জেন্টিনা।

এবারের বিশ্বকাপে মোট সাতটি গোল করেন মেসি। অ্যাসিস্ট করেন আরও কয়েকটি গোলে। ফলে বিশ্বকাপের সেরা খেলোয়ার হিসেবে জেতেন গোল্ডেন বল। এ নিয়ে দুই বিশ্বকাপে সেরা খেলোয়ার হওয়ার অনন্য রেকর্ড গড়লেন মেসি।

ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলের সবকিছুই জিতেছেন মেসি। অনেকেই তাকে সর্বকালের সেরা ফুটবলার বলছেন। এমন একজন ফুটবলারের স্মৃতি সংরক্ষণ করতে যেন মুখিয়ে ছিল কাতার বিশ্ববিদ্যালয়।

 


সর্বশেষ সংবাদ