হোয়াইটওয়াশ মিশনে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

হোয়াইটওয়াশ মিশনে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
হোয়াইটওয়াশ মিশনে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ  © সংগৃহীত

দুই ম্যাচ জিতে ভারতের বিপক্ষে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ভারতকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে আজ শনিবার মাঠে নামবে টাইগাররা। টসে জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস। বাংলাদেশ কখনো ভারতকে ৩-০ ব্যবধানে হারায়নি। এটাই মুহূর্ত সবচেয়ে বড় লক্ষ্য। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি। 

এই ম্যাচে জয় পেলে ইতিহাসে নাম লেখাবে টাইগাররা। প্রথমবারের মতো ভারতীয়দের হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করবে সাকিবরা। টাইগারদের ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমোডও ভারতকে হোয়াইটওয়াশ করার আভাস দিলেন।

দলে ফিরলেন তাসকিন, ইয়াসির। শেষ ম্যাচে বাংলাদেশ দলে আছে দুই পরিবর্তন। দলে ফিরেছেন চোটের কারণে আগের দুই ম্যাচে না খেলা তাসকিন আহমেদ। আছেন ইয়াসির আলীও। তাঁদের জায়গা করে দিয়েছেন নাজমুল হোসেন ও নাসুম আহমেদ। 

ভারত দলেও আছে দুটি পরিবর্তন। দুটিই অবশ্য চোটের কারণে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও দীপক চাহার ছিটকে গেছেন, দলে এসেছেন ঈশান কিষাণ ও কুলদীপ যাদব। অধিনায়কত্ব করতেছেন লোকেশ রাহুল। 

আরও পড়ুন: ব্রাজিলের হারের পর নেইমারের কাছে ছুটে যাওয়া ভাইরাল শিশুটি কে?

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।

ভারতের একাদশ: ঈশান কিষাণ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক, উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক।


সর্বশেষ সংবাদ