মাশরাফির দুঃখ যেখানে...

মাশরাফি বিন মর্তুজা
মাশরাফি বিন মর্তুজা  © সংগৃহীত

সম্প্রতি ভারতীয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্র্যাকার নামে একটি সাইটে দাবি করা হয়েছে ৫১০ কোটি টাকা সম্পত্তির মালিক বাংলাদেশ ক্রিকেট দলের  সাবেক মাশরাফি বিন মর্তুজা।এ ওয়েবসাইটের বরাত দিয়ে দেশের কয়েকটি সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে। এবার এ প্রসঙ্গ নিয়ে মুখ ‍খুলেছেন মাশরাফি। সোমবার রাতে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। 

ফেসবুকে বলেন, ভিনদেশী কোনো হাবিজাবি স্বস্তা ওয়েবসাইট বা ফেসবুক পেজ তাদের মনগড়া যা ইচ্ছা লিখতেই পারে। সেসবকে পাত্তা দেওয়ার কিছু নেই। কিন্তু তাদেরকে সূত্র ধরে নিয়ে যখন আমাদের দেশের নানা ওয়েবসাইট যা ইচ্ছা তাই লিখে দেয়, তখন দুঃখ লাগে বটে ! 

তিনি আরও লিখেন, দেশের একজন মানুষকে নিয়ে লেখা হচ্ছে, আপনারা চাইলেই তো খোঁজ-খবর নিতে পারেন। তা না করে উল্টো তাদের উদ্ভট নিউজের সূত্র ধরে আপনারা নিউজ করছেন। সাংবাদিকতার নীতি-নৈতিকতার ন্যূনতম চর্চা না হয় করলেন না, অন্তত নিজেদের এতটা স্বস্তা হিসেবে তুলে ধরতেও তো বিবেকে নাড়া দেওয়া উচিত...!

ক্রিকট্র্যাকারের এই তালিকায় সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সম্পত্তির মোট পরিমাণ দেখানো হয়েছে ৩ মিলিয়ন মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রায় যা ৩০ কোটি টাকারও বেশি। পেসার রুবেল হোসেনের সম্পত্তির পরিমাণ প্রায় ৩ মিলিয়ন ডলার। আর ৫ মিলিয়ন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৪৬ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক তাসকিন।

পাশাপাশি, ৭ মিলিয়ন ডলারের মালিক মাহমুদউল্লাহ, কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের মোট সম্পত্তি ১৩ মিলিয়ন ডলার বা ১৩১ কোটিরও বেশি। আর লিটন কুমার দাসের সম্পত্তি ১৫ মিলিয়ন মার্কিন ডলার বা ১৫২ কোটি টাকা। এছাড়া, তামিম ইকবালের সম্পদের পরিমাণ ২০ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ২০০ কোটি টাকারও বেশি, মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের মোট সম্পত্তির বাংলাদেশি মুদ্রায় ২৫৫ কোটি টাকা বলেও জানানো হয়েছে ওই প্রতিবেদনে।


সর্বশেষ সংবাদ