ভুটানকে ২-০ গোলে হারাল বাংলাদেশ

ভুটানকে ২-০ গোলে হারাল বাংলাদেশ
ভুটানকে ২-০ গোলে হারাল বাংলাদেশ  © সংগৃহীত

ভুটানকে বড় ব্যবধানে হারানোর লক্ষ্য ছিল। ম্যাচে আধিপত্যও ছিল। কিন্তু বড় ব্যবধানে আর জয় পাওয়া হলো না বাংলাদেশের। দুই অর্ধে একটি করে গোলের সুবাদে লাল-সবুজ দল ২-০ গোলে ভুটানকে হারিয়েছে। টানা দ্বিতীয় জয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ‘ই’ গ্রুপে বাংলাদেশ যৌথভাবে ইয়েমেনের সঙ্গে শীর্ষে আছে। দুই দলেরই সমান ৬ পয়েন্ট। এখন আগামী রবিবার তাদের মধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই।

শুক্রবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের প্রথম ১০ মিনিটে আক্রমণের বন্যা বইয়ে দেয় বাংলাদেশ। তবে গোলের সুবর্ণ সুযোগটি ছিল ভুটানের। বলা যায় বাংলাদেশ ৯ মিনিটে গোল হজম করা থেকে বেঁচেছে। প্রতি আক্রমণ থেকে ভুটানের একটি আক্রমণ চলে যায় পোস্টের বাইরে দিয়ে। গোলকিপার সোহানুর রহমান ততক্ষণে পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন।

পরের মিনিটে অবশ্য এগিয়ে যায় স্বাগতিক দল। ১০ মিনিটে ডান প্রান্ত থেকে আসাদুল মোল্লার ক্রসে নাজিমুদ্দিন হেড করে জালে বল জড়িয়ে দেন। গোলকিপার চেষ্টা করেও তা প্রতিহত করতে পারেননি। বল তার হাতে লেগে জাল স্পর্শ করেছে। গোল ব্যবধান বাড়ানোর চেষ্টা করেও বাংলাদেশ এই অর্ধে আর সফল হয়নি।

আরও পড়ুন: মোবাইলে দেখা যাবে কাতার বিশ্বকাপের খেলা

১৬ মিনিটে সতীর্থের কর্নার থেকে ইমরান খানের হেড সরাসরি গোলকিপারের তালুতে জমা পড়লে হতাশ হতে হয়েছে। ৩০ মিনিটে আসাদুলের শট চলে যায় ক্রস বারের ওপর দিয়ে।

প্রতি আক্রমণ নির্ভর খেলা ভুটান বিরতির পর শুরুর দিকে আরেকটি ভালো সুযোগ নষ্ট করে। কামাল উরানন গোলকিপারকে একা পেয়েও সমতা ফেরাতে পারেননি। পোস্ট ছেড়ে বেরিয়ে আসা গোলকিপারের হাতে লাগলে বল লক্ষ্যভ্রষ্ট হয়েছে।

৬৯ মিনিটে বাংলাদেশ আবার আক্রমণে ফেরে। মোলতাগিম আলমের শট এক ডিফেন্ডার ব্লক করেন। ৭৩ মিনিটে অবশেষে ব্যবধান দ্বিগুণ হয়েছে। ইমরান খানের ফ্রি-কিক থেকে মোলতাগিম আলমের হেড দূরের পোস্ট দিয়ে জালে জড়িয়েছে। গোলকিপার চেষ্টা করেও কিছু করতে পারেননি।


সর্বশেষ সংবাদ