চট্টগ্রাম মহানগরীর সব স্কুল-কলেজ এক দিনের বন্ধ ঘোষণা

বৃষ্টি হলেই ডুবছে চট্টগ্রাম নগরী
বৃষ্টি হলেই ডুবছে চট্টগ্রাম নগরী  © ফাইল ছবি

অতিরিক্ত বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম মহানগরীর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীনস্থ সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (৭ আগস্ট) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুধুমাত্র আগামীকাল মঙ্গলবার (৮ আগস্ট) চট্টগ্রাম মহানগরীর সরকারি ও বেসরকারি সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

জানা যায়, টানা চারদিনের ভারী বর্ষণে নগরীর অনেক এলাকা পানিবন্দি হয়ে পড়েছে। গতকাল রবিবার রাতভর ও আজ সোমবার বৃষ্টিতে নগরীর নিম্নাঞ্চলগুলো পানিতে তলিয়ে গেছে। বড় দালানের নিচতলা, বাসাবাড়ি, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানেও পানি ঢুকে বাসিন্দাদের দুর্ভোগ বাড়িয়েছে।

নগরীর চকবাজার, কাতালগঞ্জ, কাপাসগোলা, বাদুরতলা, শুলকবহর, বহদ্দারহাট, মুরাদপুর, মোহাম্মদপুর, বাকলিয়ার নিঁচু এলাকা, চান্দগাঁওয়ের শমসের পাড়া, ফরিদার পাড়া, পাঠাইন্যাগোদা, মুন্সীপুকুর পাড়, হালিশহর, হালিশহর আবাসিক কে ব্লক, আই ব্লক, আগ্রাবাদ সিডিএ, শান্তিবাগ আবাসিক এলাকা, ছোটপোল, ফিরিঙ্গিবাজার, রিয়াজ উদ্দিন বাজার, তিন পোলের মাথা, বিমানবন্দর সড়কের ড্রাইডকের সামনের রাস্তাসহ নগরীর অসংখ্য অলিগলি পানিতে তলিয়ে যায়। পাশাপাশি বিগত তিনদিনের ন্যায় এদিনও খাতুনগঞ্জে ভোগ্যপণ্যের পাইকারি বাজারের আড়তগুলোতে পানি ঢুকে পেড়ে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে চট্টগ্রামসহ বিভিন্ন বিভাগে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। সোমবার বিকেল ৩টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


সর্বশেষ সংবাদ