স্কুলে ভর্তির লটারি: এক ছাত্রীর নাম ১৪ বার, আরেকজনের ৫ বার

  © সংগৃহীত

শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত লটারির ফলে ব্রাহ্মণবাড়িয়া গভ. মডেল গার্লস হাইস্কুলের ষষ্ঠ শ্রেণিতে ভর্তিতে এক শিক্ষার্থীর নাম ১৪ বার ও অপর এক শিক্ষার্থীর নাম ৫ বার এসেছে। এর মধ্যে  মেধাতালিকায় ১০ বার ও অপেক্ষমাণ তালিকায় ৪ বার এসেছে প্রথম শিক্ষার্থীর নাম। মেধাতালিকায় পাঁচবার এসেছে দ্বিতীয় শিক্ষার্থীর নাম।

গতকাল সোমবার এ ফল প্রকাশিত হলেও আজ মঙ্গলবার বিকেল থেকে বিষয়টি প্রকাশ্যে আসে। ব্রাহ্মণবাড়িয়া গভ. মডেল গার্লস হাইস্কুলের প্রধান ফটকের সামনে লাগানো ফলের কাগজ থেকে দেখা যায়, ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষার ফলে এক শিক্ষার্থীর নাম মেধা তালিকার যথাক্রমে ৫, ১৩, ১৭, ২৪, ৩২, ৩৬, ৬৬, ৬৭, ৯৮ ও ১১৬ নম্বরে এসেছে। অপেক্ষমাণ তালিকায় তার নাম এসেছে ৮১, ১০৮, ১১৬ ও ১১৮ নম্বরে। সবগুলো নম্বরে তার নাম, বাবার নাম, মায়ের নাম, মুঠোফোন নম্বর একই রয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার গণমাধ্যমকে জানান, অতীত অভিজ্ঞতা থেকে বলছি, এতে খুব বেশি সমস্যা হবে না। যার নাম একাধিকবার এসেছে, তার ভর্তির পর শূন্য আসনে অপেক্ষমাণ তালিকা থেকে পর্যায়ক্রমে ভর্তির সুযোগ দেওয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন জানান, দুপুরে গভ. মডেল গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক বিষয়টি জানিয়েছেন। দুপুরেই বিষয়টি নিয়ে জেলা প্রশাসক স্যার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) স্যারের সঙ্গে কথা বলেছি। এ ক্ষেত্রে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থীরা পর্যায়ক্রমে ভর্তির সুযোগ পাবে।

গতকাল বিকেলে শিক্ষা মন্ত্রণালয় দেশের সব সরকারি বিদ্যালয়ের প্রথম ও ষষ্ঠ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ করে। লটারি পদ্ধতিতে এ ফল নির্ধারণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ