অক্সফামে ৬ মাস মেয়াদি ফেলোশিপের সুযোগ

অক্সফামে ৬ মাস মেয়াদি ফেলোশিপের সুযোগ
অক্সফামে ৬ মাস মেয়াদি ফেলোশিপের সুযোগ  © ফাইল ছবি

স্নাতকোত্তরে পড়ুয়া বাংলাদেশি তরুণদের জন্য ফেলোশিপের মাধ্যমে কাজ করার সুযোগ দিচ্ছে দারিদ্র বিমোচনের ফলে সংঘটিত অসমতা দূরীকরণে কাজ করা আন্তর্জাতিক সংস্থা অক্সফাম বাংলাদেশ।

সম্প্রতি সংস্থাটি ৬ মাস মেয়াদি ইয়ুথ ফেলোশিপ প্রোগ্রামের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই লিংকে। আবেদনের শেষ তারিখ ১৪ জানুয়ারি ২০২৪।
 
ফেলোশিপের লক্ষ্য
নদী, অধিকার এবং স্থিতিস্থাপকতা এবং দুর্বল প্রাকৃতিক সম্পদ-নির্ভর সম্প্রদায়গুলোর জন্য জলবায়ু-স্থিতিস্থাপক জীবিকাকে সমর্থন করতে কাজ করার জন্য তরুণদের প্রস্তুত করা।

আরও পড়ুন: স্নাতক-স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ জাপানে

আবেদনের যোগ্যতা:
ফিশারিজ, আন্তর্জাতিক সম্পর্ক, ভূগোল, দুর্যোগ ব্যবস্থাপনা, সমুদ্রবিদ্যা, আইন, সমাজবিজ্ঞান, নৃবিজ্ঞান, বা অন্য কোন প্রাসঙ্গিক বিষয়।

আবেদনে যা যা লাগবে:
*আবেদনকারীর জীবনবৃত্তান্ত।

*একটি মোটিভেশনাল লেটার। সর্বোচ্চ ১৫০০ শব্দের মধ্যে একটি প্রস্তাবনা। প্রস্তাবনায় আবেদনকারী Terms of Reference (ToR)-এর ভিত্তিতে একটি বিষয় নির্বাচন করবেন এবং সেই বিষয়ের উপর সমস্যার বিবৃতি, সমাধান, বাস্তবায়ন পরিকল্পনা ও বাজেট অন্তর্ভুক্ত থাকবে।

সুযোগ-সুবিধা
প্রতিটি ফেলো নিজেদের প্রকল্প বাস্তবায়নের জন্য ১ লাখ ৫০ হাজার টাকা (গবেষণার সব খরচসহ)। এছাড়াও নির্বাচিত গবেষণা নিবন্ধগুলো আঞ্চলিক এবং বৈশ্বিক প্ল্যাটফর্মে প্রচার করবে সংস্থাটি।


সর্বশেষ সংবাদ