বুটেক্স ফল নিয়ে অভিযোগ ভর্তিচ্ছুদের

ফল নিয়ে ভর্তিচ্ছুদের অভিযোগ
ফল নিয়ে ভর্তিচ্ছুদের অভিযোগ   © ফাইল ছবি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে আজ শনিবার। এবার সর্বোচ্চ ৩ হাজার ভর্তিচ্ছুর মেধাতালিকা প্রকাশের কথা থাকলেও প্রকাশিত ফলে ৩ হাজার ২৭ জনের তালিকা দেখা গেছে। তবে গত বছরের মতো এ বছরও ফল প্রকাশ নিয়ে শিক্ষার্থীরা অভিযোগ জানিয়েছেন। 

একাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী অভিযোগ জানিয়েছেন, ফলাফল যাচাই প্রক্রিয়ায় গরমিল রয়েছে। তাদের অভিযোগ, অনেকে ভালো পরীক্ষা দিয়েও ৩ হাজারের মধ্যেও নাম নেই তাদের। আবার অনেকে অর্ধেক মার্কসের উত্তর করে মেধাতালিকায় নাম এসেছে। এজন্য তারা ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ দিতে কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে এক ভর্তিচ্ছু দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমি পরীক্ষা ভালো দিয়েছি। প্রশ্ন মেলানোর পর আমার ধারণা ছিল ১২০ মতো নম্বর পাবো, অথচ আমার নাম ৩ হাজারের মধ্যেও নেই। এর আগে আমি রাবিতে ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পেয়েছি। ঢাকায় থাকার আশায় বুটেক্সে পরীক্ষা দিয়েছিলাম কিন্তু ফলাফলে আমি খুব হতাশ।

আরও পড়ুন: বুটেক্স ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নাহার নামে এক ভর্তিচ্ছু জানান, আমি যেমন ফল আশা করেছিলাম তা হয়নি। ৩ হাজারের তালিকার মধ্যে আমার রোল নেই, এটা কোনোভাবেই বিশ্বাসযোগ্য নয়। আমি ভালো পরীক্ষা দিয়েছি। ফল পুনঃনিরীক্ষণ আবেদনের সুযোগ দিতে কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি। 

শিক্ষার্থীদের এই দাবি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস কথা বলেছে বুটেক্স কর্তৃপক্ষের সাথে। তারা বলছেন, ফল প্রকাশের পর কিছু শিক্ষার্থীর কাজই অভিযোগ করা। ফল তৈরিতে কোনো রকম ভুল হওয়ার সুযোগ নেই। তাই ফল পুনর্নিরীক্ষারও কোনো প্রয়োজন নেই। বুটেক্স ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার সুযোগ আগেও দেওয়া হয়নি। এখনো দেওয়া হবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুটেক্সের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা শতভাগ স্বচ্ছতার সঙ্গে ফল তৈরি করেছি। ফল পুনর্নিরীক্ষার সুযোগ নেই।

এর আগে, বুটেক্স ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল নিয়ে শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে সংশোধিত ফল প্রকাশ করা হয়েছিল। ভর্তি কমিটির এক জরুরি সভায় ওই ফল স্থগিত করা হয়েছিল।


সর্বশেষ সংবাদ