ভিকারুননিসায় জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬৩৩ জন

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ  © সংগৃহীত ছবি

এসএসসি ও সমমানের ফল প্রকাশ হয়েছে আজ। এবার মোট পাশের হার ৯৪.০৮। নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলে এবার পাসের হার ৯৩.৫৮।

এবারের এসএসসি পরীক্ষায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এসএসসি প্রকাশিত ফলাফল ১৯ শত ৬৩ পরীক্ষার্থীর মধ্যে ১৬ শত ৩৩ জন শিক্ষার্থী জিপিএ ফাইফ পেয়েছে। প্রতিষ্ঠানটির এ বছর পাসের হার ৯৯.৭৫ শতাংশ। ৫ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করলেও পরীক্ষায় অংশ নেয়নি।

আরও পড়ুন: জিপিএ-ফাইভে এগিয়ে ঢাকা, পাসের হারে ময়মনসিংহ

আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টায় সাংবাদিকদের ফলাফল জানান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার।

তিনি বলেন, ব্যবসা বিভাগে পাস করেছে ১৪৫ জন, মানবিকে ৫০ জন, বাকি ১৪৩৮ বিজ্ঞান বিভাগে জিপিএ ফাইফ পেয়ে উত্তীর্ণ হয়েছে, কোনো শিক্ষার্থী অকৃতকার্য হয়নি এবার। আমাদের শিক্ষার্থীরা অনেক ভালো, অনলাইন ক্লাসও কখনো বন্ধ হয়নি।

আরও পড়ুন: এসএসসির ফল প্রকাশ, পাশের হার ৯৩.৫৮

করোনার সময় পরীক্ষা দিতে গিয়ে শিক্ষার্থীদের সমস্যার কথা তুলে ধরে অধ্যক্ষ বলেন, আমার মনে হয়েছে এবার পরীক্ষা দিতে গিয়ে অনেকের হাত কেঁপেছে, দীর্ঘদিন করোনার কারণে পরীক্ষা না থাকায় শিক্ষার্থীরা কিছুটা অনভ্যাসে পরিণত হয়েছিলো, যার কিছুটা প্রভাবও পরীক্ষায় পড়েছে, তা না হলে আরও ভালো ফলাফল হতো।

করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের প্রায় ৯ মাস পর ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। এর মাধ্যমে দেড় বছর পর প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এর মধ্য উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।

আরও পড়ুন: বেড়েছে পাশের হার ও জিপিএ ফাইভ

নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলে এবার পাসের হার ৯৩.৫৮। বোর্ডে ১ লাখ ৫৫ হাজার ৫১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাসের হার ৮৮.৪৯ শতাংশ। জিপিএ ফাইভ পাওয়া শিক্ষার্থী ৫ হাজার ১৮৭ জন।

এবারের পরীক্ষায় মোট ছেলে পরীক্ষার্থী ছিল ১১ লাখ ৪২ হাজার ৯৪ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ৫৮ হাজার ৬২৮ জন। আর মেয়ে পরীক্ষার্থী ছিল ১০ লাখ ৯৮ হাজার ৩০১ জন। উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ৩৭ হাজার ৯১৮ জন।


সর্বশেষ সংবাদ