বললেন ‘গ’ ইউনিটে প্রথম আবির

‘জন্মের মাসেই আল্লাহর দেওয়া অনেক বড় উপহার’

আরাফাত সামির আবির
আরাফাত সামির আবির  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পাসের হার ২১.৭৫ শতাংশ। সে হিসেবে পাস করেছেন ৫ হাজার ৭৯ জন।

আজ মঙ্গলবার দুপুর ১২টার পর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

প্রকাশিত এ ফলে প্রথম স্থান অধিকার করেছেন আরাফাত সামির আবির নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ মিলে তার মোট প্রাপ্ত নম্বর ১০৬। মোট ১২০ নম্বরের মধ্যে ভর্তি পরীক্ষায় আবির পেয়েছেন ৮৬ নম্বর আর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ’তে পেয়েছেন ১০ নম্বর করে মোট ২০।

জানা যায়, আরাফাত সামির আবির রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান নটরডেম কলেজের উচ্চমাধ্যমিক শিক্ষার্থী ছিলেন। ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এটা আল্লাহর পক্ষ থেকে অনেক বড় উপহার। আমি বিশ্বাস করতে পারছি না।

আবির তার ফেসবুকের এক স্ট্যাটাসে লিখেছেন, “আমি কখনও প্রথম হই না। জীবনের অপরিসীম এই আক্ষেপ মিটিয়ে আমার আল্লাহ আমাকে এত বড় একটা উপহার দিয়েছেন আমারই জন্মের মাসে। আমি বিশ্বাস করতে পারছি না।

“ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটে আমি প্রথম হয়েছি। অনেক অনেক বছর পর নটরডেম কলেজ থেকে কেউ বিজনেস স্টাডিজ থেকে প্রথম হলো। এটা ভাবতেই খুব আনন্দ হচ্ছে। সামনে অনেক অনেক পোস্ট (ফেসবুক) দিব। দয়া করে কেউ বিরক্ত হবেন না। আর আমাকে কেউ ভুলেও যাবেন না। ভালোবাসি সবাইকে।”


সর্বশেষ সংবাদ