গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়

  © টিডিসি ফটো

সমন্বিত জিএসটি গুচ্ছের 'এ' ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। 

শনিবার (২৭ এপ্রিল) অনুষ্ঠেয় 'এ' ইউনিটের পরীক্ষায় এই বিশ্ববিদ্যালয়ে অংশ নেবেন ২ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী। বশেফমুবিপ্রবি ক্যাম্পাস এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন মালঞ্চ এমএ গফুর উচ্চ বিদ্যালয়ে শনিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত একযোগে ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এছাড়া আবেদনের সময় শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এক্ষেত্রে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, অভিভাবক, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করি।

আরও পড়ুন: ‘এ’ ইউনিট দিয়ে আজ শুরু ২৪ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, আসনপ্রতি ১৫ ভর্তিচ্ছু

এবার দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। গুচ্ছভুক্ত দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৭ এপ্রিল এ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৬১২ এবং এ' ইউনিটের পরীক্ষার অপর কেন্দ্র মালঞ্চ এমএ গফুর উচ্চ বিদ্যালয়ে ১ হাজা ৬৩ জন শিক্ষার্থী অংশ নেবে।

এছাড়া আগামী ০৩ মে (শুক্রবার) 'বি' ইউনিট ও ১০ মে (শুক্রবার) 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.bsfmstu.ac.bd), অফিসিয়াল ফেসবুক পেজ ও গ্রুপ এবং জিএসটির ওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) পাওয়া যাবে।  

বশেফমুবিপ্রবি ক্যাম্পাসে যেভাবে যাবেন
দেশের ৪৪তম এ পাবলিক বিশ্ববিদ্যালয়ের অবস্থান জামালপুর জেলার মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায়। যেকোনো জায়গা থেকে জামালপুর শহরে (যেমন- মির্জা আজম চত্বর, পাঁচ রাস্তার মোড়, ফৌজদারি মোড়, বাইপাস মোড়, টেকনিক্যাল মোড় ইত্যাদি) পৌঁছানোর পর ব্যাটারিচালিত অটোরিকশা কিংবা সিএনজিচালিত অটোরিকশায় (অথবা অন্য যেকোনো যান) চড়ে জামালপুর-দেওয়ানগঞ্জ রুটের মেলান্দহ সড়ক ধরে সহজেই পৌঁছে যাওয়া যাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (গোবিন্দগঞ্জবাজার সংলগ্ন)। 'এ' ইউনিট পরীক্ষার অপর কেন্দ্রটি মালঞ্চ এমএ গফুর উচ্চ বিদ্যালয় মালঞ্চ বাজারে অবস্থিত।


সর্বশেষ সংবাদ