ঢাবি ভর্তির ফল প্রকাশের তারিখ জানা যাবে সোমবারের মধ্যে

ঢাবি লোগো
ঢাবি লোগো  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের চারটি ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এখন চলছে ফলাফল প্রকাশের শেষ মুহূর্তের প্রস্তুতি কাজ। তবে এখনো কোনো ইউনিটের ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়নি।

বিশ্ববিদ্যালয়টির অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বৃহস্পতিবার (২১ মার্চ) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফলাফল আমাদের হাতে পৌঁছতে পারে রবিবার অথবা সোমবার। এরপর ফল যাচাই-বাছাই শেষে চূড়ান্ত ফলাফল ৪৮ ঘণ্টার মধ্যে প্রকাশ করব। এখনো কোনো ইউনিটের ফল প্রকাশের তারিখ নির্ধারণ হয়নি।

২৮ দিন আগে বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের মধ্য দিয়ে গত ২৩ ফেব্রুয়ারি শুরু হয় ভর্তি পরীক্ষা। এরপর ২৪ ফেব্রুয়ারি (শনিবার) ব্যবসায় শিক্ষা ইউনিট, ১ মার্চ (শুক্রবার) বিজ্ঞান ইউনিট এবং ৯ মার্চ (শনিবার) চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাবির ভর্তি পরীক্ষার জন্য এবার আবেদন পড়ে ২ লাখ ৭৮ হাজার ৯৯৬টি। চারটি ইউনিটে পাঁচ হাজার ৯৬৫টি আসন রয়েছে। সে হিসেবে আসনপ্রতি ভর্তিচ্ছু ৪৭ জন। বিজ্ঞান ইউনিটে আসন রয়েছে এক হাজার ৮৫১টি। এ জন্য আবেদন করেছেন ১ লাখ ২২ হাজার ৮২ জন। আসনপ্রতি ৬৬টি আবেদন পড়ে।

আরো পড়ুন: সর্বজনীন পেনশন: একযোগে আন্দোলনে নামছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে দু’হাজার ৯৩৪টি আসনের জন্য ১ লাখ ১২ হাজার ২২৬ জন আবেদন করেছেন। সে হিসেবে আসনপ্রতি আবেদন পড়ে ৩৮টি। ব্যবসায় শিক্ষা ইউনিটে এক হাজার ৪০টি আসনের জন্য ৩৭ হাজার ৬৫০ জন আবেদন করেছেন।

আসনপ্রতি ভর্তিচ্ছু ৩৬ জন। আর চারুকলা ইউনিটে আসন রয়েছে ১৩০টি। আবেদন পড়েছে ৭ হাজার ৩৮টি। আসনপ্রতি আবেদন করেছে ৫৪ জন।


সর্বশেষ সংবাদ