ঢাবি ভর্তি পরীক্ষার কেন্দ্র থেকে ‘স্যার’ পরিচয়ে ১০ ভর্তিচ্ছুর মোবাইল চুরি

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩–২৪ শিক্ষাবর্ষের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় কেন্দ্র থেকে ‘স্যার’ পরিচয় দিয়ে ১০ ভর্তিচ্ছুদের মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছিনতাইকারীর নাম পরিচয় জানা যায়নি।

শুক্রবার (০১ মার্চ) সাড়ে ১০ টার দিকে ঢাবির মোকাররম ভবনে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থীরা হলেন, তোফায়েল আহমেদ তুষার, ইমরুল হাসান, আব্দুল্লা আল মুফিদ, রাফিদ রহমান মাহিন, শেখ জান্নাত, হাসিবুল হাসান ছাড়াও অন্তত ১০ শিক্ষার্থীর ১০টি মোবাইল আত্মসাৎ করা হয়েছে বলে ভুক্তভোগী সূত্রে জানা গেছে। পরীক্ষা শেষে পরীক্ষকের নিকট ও শাহবাগ থানায় সহযোগিতা চাইলে কোনো ধরনের সহযোগিতা পাননি বলে জানান ভুক্তভোগীরা।

ঘটনার অন্যতম ভুক্তভোগী হলেন কুমিল্লা থেকে আসা তোফায়েল আহমেদ তুষার নামে এক ভর্তিচ্ছু। তার পরীক্ষার হল ছিল বিজ্ঞান পাঠাগারের নিচতলার সেকেন্ড ইয়ার ক্লাসরুমে। মোবাইলটি হারানোর পর তিনি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ভুক্তভোগী শিক্ষার্থী তোফায়েল আহমেদ তুষার বলেন, পরীক্ষা শুরু হওয়ার আগে লাইব্রেরির সাথে ২য় বর্ষের রুমে ঢুকে এক ব্যক্তি শিক্ষক পরিচয় দেয়। যেহেতু মোবাইল ফোন নিয়ে পরীক্ষা দেওয়া যাবে না তাই মোবাইল গুলো ওনার কাছে রাখার জন্য বলেন। উনি আমাদের কাছ থেকে নাম, মোবাইল নম্বর নিয়ে আমাদের মোবাইলগুলো নিয়ে যান। আমরা পরীক্ষা দিয়ে বের হয়ে দেখি ওই লোক আর সেখানে নেই। 

তুষার আরও বলেন, তখন আমরা সবাই একসঙ্গে হলে দায়িত্বরত শিক্ষকদেরকে বিষয়টি জানাই। তারা আমাদের বললেন যে, তারা কোনো সাহায্য করতে পারবেন না। হেড অফিসার রোববারে আসবে, তখন এসে কথা বলতে বললেন তারা।

জিডির বিষয়টি দেখার জন্য উপ-পরিদর্শক (এসআই) খালেক মিয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বলেন, জিডি হয়েছে। আমার কাছে এখনও জিডির কপিটা আসেনি। আসলে আমরা পরবর্তী ব্যবস্থা নেব।

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি অনুষদের ডিন হাফিজ হাসান বাবু বলেন, বিষয়টি সে সময় শুনিনি। তাহলে আমি তৎক্ষণাৎ সেখানে গিয়ে ব্যবস্থা নিতাম।


সর্বশেষ সংবাদ