কৃষি গুচ্ছে ফল পরিবর্তন হলো কতজনের?

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের আটটি কৃষি ও কৃষিভুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির পরীক্ষার রেজাল্ট পুনর্নিরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে এই ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, ৪২১ জন শিক্ষার্থী ফল পুনর্নিরীক্ষার আবেদন করেছিলেন। আবেদনকৃত শিক্ষার্থীদের ওএমআর ম্যানুয়াল পদ্ধতিতে দেখা হয়েছে। পুনর্নিরীক্ষায় একজন শিক্ষার্থীর ফলও পরিবর্তন হয়নি।

প্রকাশিত পুনর্নিরীক্ষার ফলে দেখা গেছে, আবেদনকৃতরা ভর্তি পরীক্ষায় কত নম্বরের উত্তর করেছেন, কতগুলোর ভুল উত্তর দিয়েছেন, জিপিএতে কত নম্বর পেয়েছেন তার সবকিছুই উল্লেখ করে দেওয়া হয়েছে। 

নাম প্রকাশ না করার শর্তে ফল পুনর্নিরীক্ষার সাথে যুক্ত এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা পুঙ্খানুপুঙ্খ ভাবে শিক্ষার্থীদের ফল পুনর্নিরীক্ষা করেছি। তবে কোথাও কোনো গড়মিল পাইনি। সেজন্য আমরা নম্বরসহ ফল প্রকাশ করেছি।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফল প্রকাশ করা হয় ১৪ সেপ্টেম্বর দিবাগত রাতে। ফল প্রকাশের পর থেকেই শিক্ষার্থীরা ফল নিয়ে গড়মিলের অভিযোগ তোলেন। এর প্রেক্ষিতে ফল পুনর্নিরীক্ষার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ২০ সেপ্টেম্বর পর্যন্ত ফল পুনর্নিরীক্ষার আবেদন গ্রহণ করা হয়।


সর্বশেষ সংবাদ