কনটেন্ট নির্মাতা তুষার এখন পোস্ট গ্র্যাজুয়েট

তানভীর হায়দার তুষার
তানভীর হায়দার তুষার  © সংগৃহীত

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন জনপ্রিয় কনটেন্ট নির্মাতা তানভীর হায়দার তুষার। তিনি বিশ্ববিদ্যালয়টি থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তুষার নিজেই তার স্নাতকোত্তর সম্পন্নের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে তিনি ২০১৮ সালে আহ্ছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি শেষ করেছেন। মাইক্রোসফটে বাংলাদেশ থেকে যেই গুটি কয়েক মানুষ ইন্টার্নশিপ করেছেন, তুষার তাদের মধ্যে অন্যতম।

কনটেন্ট নির্মাণের পাশাপাশি ২০১৭ থেকে সফটওয়্যার ইন্ডাস্ট্রিতেও নিয়মিত কাজ করছেন তিনি। বর্তমানে কাজ করছেন একটি ইউএস বেজড সফটওয়্যার প্রতিষ্ঠানে প্রোডাক্ট ম্যানেজার এবং ইউএক্স লিড হিসেবে।

মূলত ২০১৮ সালের অক্টোবরে মিস বাংলাদেশের ফাইনালে ভাইরাল হওয়া ভিডিওর ভয়েস রিমেক করে একটি ভিডিও নিজের চ্যানেলে দেয়ার পরই সকলের নজরে পড়েন তুষার।

নিজের চ্যানেল ‘কিংয়োপলি’ (KinGOPoly) অবশ্য খুলেছিলেন তারও অনেক আগে, ২০১৫ সালে। সে সময়ে বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন বন্ধুদের সঙ্গে আড্ডার ছলে নানা মানুষের ভয়েস নকল করে, অঙ্গভঙ্গি করে মজার অভিনয় করতেন। বন্ধুরা দারুণ প্রশংসা করতো। তখন থেকেই শখের বশে ভিডিও করার ইচ্ছেটা তৈরি হয় তুষারের।

গত ২৯ ফেব্রুয়ারি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ২৩তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর আফতাবনগর খেলার মাঠে অনুষ্ঠিত হয় এ সমাবর্তন। এ সময় আন্ডারগ্র্যাজুয়েট ও গ্র্যাজুয়েট প্রোগ্রামের ২ হাজার ৮৬১ শিক্ষার্থীকে সনদ দেওয়া হয়। তানভীর তাদেরই একজন।

সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করেন। এ ছাড়া অনন্য মেধাবী চার শিক্ষার্থীকে দেওয়া হয় স্বর্ণপদক।

সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, সহ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, গ্র্যাজুয়েট ও তাঁদের অভিভাবকেরা অংশ নেন।


সর্বশেষ সংবাদ