রাজশাহী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের হল সম্মেলনকে ঘিরে চাঁদাবাজির অভিযোগ

রাবি ক্যাম্পাস
রাবি ক্যাম্পাস   © সংগৃহীত

আগামী ১৪ মার্চ (সোমবার) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের হল সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে ঘিরে পুরো ক্যাম্পাস ছেয়ে গেছে পদ প্রত্যাশীদের ব্যানার-ফেস্টুনে।

তবে সম্মেলন ও ব্যানার তৈরির অজুহাতে পদ প্রত্যাশী এক নেতার বিরুদ্ধে কর্মীদের থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

অভিযুক্ত নেতা শুভ্রদেব ঘোষ রাবির নবাব আব্দুল লতিফ হলের পদপ্রত্যাশী। তিনি রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, হলে পদ প্রত্যাশী কয়েকজন কর্মীকে নিয়ে জরুরি মিটিং ও ব্যানার বানানোর কথা বলে গেস্টরুমে ডাকেন শুভ্র। পরে কর্মীদের নিকটে ব্যানার-ফেস্টুন বানানোর জন্য চাঁদা দাবি করেন। এতে কর্মীরা চাঁদা দিতে অস্বীকৃতি জানায়। এ সময় শুভ্র জানান এটা শাখা ছাত্রলীগ সভাপতির নির্দেশ, সবাইকেই চাঁদা দিতে হবে। পরে শুভ্র জোরপূর্বক চাঁদা আদায় করেন।

আরও পড়ুন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল থেকে ককটেল উদ্ধার

নাম প্রকাশ না করার শর্তে রাবি শাখা ছাত্রলীগে এক কর্মী জানান, গেস্টরুমে উনি ব্যানারের জন্য চাঁদা দাবি করেন। এতে আমিসহ অনেকেই অসম্মত হন। পরে সভাপতির কথা বলে জোর করে চাঁদা নিয়েছেন।

এ দিকে চাঁদা আদায়ের অভিযোগ পুরোটাই ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে শুভদেব ঘোষ জানিয়েছেন, আমার প্রতিদ্বন্দ্বীরা আমাকে ফাঁসানোর জন্য এমন মিথ্যা অভিযোগ করেছে। হল সম্মেলনে এমন ঘটনা নতুন কিছু নয়।

এ ব্যাপারে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া জানান, অভিযোগ শুনেছি। অভিযোগের প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ