বিশ্ববিদ্যালয় কেবল পাঠদান,পরীক্ষা আর ডিগ্রিতে সীমাবদ্ধ নয়: প্রধান বিচারপতি

ভার্চুয়াল আলোচনা
ভার্চুয়াল আলোচনা  © টিডিসি ফটো

৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি ঐতিহাসিক গৌরবগাঁথায় জড়িয়ে আছে ছাত্র-ছাত্রীদের অবদান। মহান মুক্তিযুদ্ধে তাদের সশস্ত্র অংশগ্রহণ ও সক্রিয় ভূমিকা বিশ্বের বুকে আমাদের এনে দিয়েছে লাল সবুজের পতাকা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন মাননীয় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারনা কেবল শ্রেনিকক্ষ, পাঠদান, পরীক্ষা কিংবা ডিগ্রি অর্জণে সীমাবদ্ধ না হয়ে মৌলিক জ্ঞানচর্চা ও মুক্তবুদ্ধির অনুশীলন বহমান রাখতে হবে। আপমর জনতার নিস্বার্থ সেবার মানসিকতায় উজ্জ্বীবিত হতে হবে তোমাদের । মনে রাখতে হবে শ্রেণি, পেশা, ধর্ম-বর্ণ-সম্প্রদায় নির্বিশেষে আমরা সবাই শহীদদের রক্ত স্নাত এ মাটির সন্তান।

আরও পড়ুন: সরকারি চাকরিতে বয়স বৃদ্ধির দাবি বাস্তবায়নে উদাসীন সরকার

এর আগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন ববির উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

পরে উপাচার্য বিশ্বদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ ববির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

আরও পড়ুন: আগামী বছর থেকে বড় পরিসরে প্রভাতফেরি আয়োজন করবে বশেমুরবিপ্রবি

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৪টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সবােইকে শুভেচ্ছা জানান এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের পথচলায় সকলের সহযোগিতা কামনা করেন।

স্বাগত বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন। অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আব্দুল কাইউম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুরশীদ আবেদীন ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী খালিদ হাসান কাওসার । বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় সভায় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন।


সর্বশেষ সংবাদ