সাত কলেজে সশরীরে ক্লাস শুরু মঙ্গলবার

সাত কলেজের ক্লাস শুরু মঙ্গলবার
সাত কলেজের ক্লাস শুরু মঙ্গলবার  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে সরকারি নির্দেশনা অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে সশরীরে ক্লাস শুরু হবে। রবিবার (২০ ফেব্রুয়ারি) রাকে সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছন।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ও ২২ ফেব্রুয়ারি থেকে সশরীরে ক্লাস শুরু করবে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ও স্বাস্থ্যবিধি মেনে ইতিমধ্যে সশরীরে ক্লাস শুরু ঘোষণা দিয়েছে। আমরাও সরকারি নির্দেশনা অনুসরণ করে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে, গত বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে পাঠদান ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। শিক্ষামন্ত্রী বলেন, ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান চালু করা হবে।

আরও পড়ুন: মঙ্গলবার থেকে সশরীরে ক্লাস চবিতে, সঙ্গে রাখতে হবে টিকা সনদ

অধ্যাপক সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সাত কলেজের প্রায় সব শিক্ষার্থী দুই ডোজ টিকার আওতায় এসেছে। সরকারের পক্ষ থেকেও দুই ডোজ নেয়া শিক্ষার্থীদের সশরীরে ক্লাসের বিষয়ে অনুমতি রয়েছে। যেসব শিক্ষার্থীরা এখনো টিকা নেয়নি তাদের টিকা নিয়ে নিতে হবে।

এদিকে, আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস স্বাস্থ্যবিধি মেনে সশরীরে শুরু হবে। নতুন শিক্ষাবর্ষের সব ভর্তি কার্যক্রম শেষ হওয়ায় নির্ধারিত সময়ে স্ব-স্ব বিভাগে ক্লাস চালু হবে বলে ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সাত কলেজের সমন্বয়ক বলেন, করোনার কারণে শিক্ষার্থীদের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। এসব ক্ষতি পুষিয়ে নিতে ক্লাস-পরীক্ষায় ফেরা অত্যন্ত জরুরি। তাই দেরি না করে আমরা ২৩ ফেব্রুয়ারি থেকেই নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু করছি। এসব শিক্ষার্থীদের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা সেপ্টেম্বর হতে পারে।


সর্বশেষ সংবাদ