কবি নজরুল কলেজের কাছে হেরেছে ঢাবির জগন্নাথ হল

কবি নজরুলের কলেজের কাছে হেরেছে ঢাবির জগন্নাথ হল
কবি নজরুলের কলেজের কাছে হেরেছে ঢাবির জগন্নাথ হল  © টিডিসি ফটো

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলকে ৩ গোলে হারিয়েছে কবি নজরুল সরকারি কলেজ।

রবিবার (২০ ফেব্রুয়ারী) বিকেল ৪টার পর খেলা শুরু হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ও কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। খেলার ফলাফল জগন্নাথ হল ০ ও কবি নজরুল কলেজ ৩।

কবি নজরুল সরকারি কলেজের হয়ে মাহমুদ খান রনক ২টি ও শাওন ১টি গোল করেন।

কবি নজরুল সরকারি কলেজ ফুটবল দলের খেলোয়াড় মাহমুদ খান রনক বলেন, খেলায় হার জিত থাকবেই। আমরা জিতেছি। জগন্নাথ হলের খেলোয়াড়রাও ভালো খেলেছে। আমরা সবাই খেলাটি উপভোগ করেছি।

প্রস্তুত শহীদ মিনার

১৯৫২ সালে বাংলা ভাষার দাবি প্রতিষ্ঠার জন্য আত্মোৎসর্গকারী জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার।

রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে সরেজমিন শহীদ মিনার এলাকায় গিয়ে দেখা যায়, শহীদ মিনারের মূল বেদিতে আঁকা হয়েছে আলপনা, আশপাশের রাস্তা ও রাস্তার পাশের দেয়ালে নতুন রঙ করা হয়েছে।

লেখা হয়েছে ভাষা আন্দোলন ও আন্দোলনের প্রেক্ষাপটে রচিত কবিতার বিশেষ পঙক্তি, মনীষী-ভাষাবিদদের বাণী। দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে ভাষা আন্দোলনের গ্রাফিতি। দিবসটি উদযাপন উপলক্ষে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।


সর্বশেষ সংবাদ