৪২.২৫ স্কোর নিয়ে ববিতে চান্স পাওয়া সেই ছাত্রীর ভর্তি বাতিল

সেই ছাত্রীর ভর্তি বাতিল
সেই ছাত্রীর ভর্তি বাতিল  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষে গণিত বিভাগে ভর্তি হওয়া জেসিয়া জাকির ইকতার ভর্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ সিন্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম। তিনি বলেন, আজকের ভর্তি কমিটির সভায় উক্ত শিক্ষার্থীরা ভর্তি বাতিলের সিন্ধান্ত নেয়া হয়েছে।

কোন কারণে কেউ পূর্বে মেরিট লিস্ট থেকে ভর্তি হতে পারেনি তাদের ভর্তি হওয়ার কোন সুযোগ আছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি আরও জানান, আমাদের ভর্তি কার্যক্রম এখনো চলমান রয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে কল করা হয়েছিল কিন্তু কোন কারণে ভর্তি হতে পারেনি। এমন শিক্ষার্থীদের একটা সুযোগ দেয়া হবে। শেষ মেরিট লিস্টে সীট খালি থাকা সাপেক্ষে তারা যদি কেউ আসতে চায় তখন তাদের একটা সুযোগ দেয়া হবে। তখন তাদের ভর্তি নিব।

আরও পড়ুন: গুচ্ছের ভর্তি পরীক্ষার স্কোর ৩৬, বিশ্ববিদ্যালয়ে হলো ৪২.২৫

জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে অষ্টম মেরিট লিস্ট থেকে গণিত বিভাগে ভর্তি হয় জেসিয়া জাকির ইকতা। তার গুচ্ছ পরীক্ষায় রোল ১৪৯২৭০। বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাক্রম ৩ হাজার ৯৬৭। সে গুচ্ছ ভর্তি পরীক্ষায় সকল বিষয়ে উত্তর করেছিল।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, ভর্তি পরীক্ষায় ৬টি (ইংরেজি, বাংলা, পদার্থ ও রসায়ন আবশ্যিক আর ঐচ্ছিক গণিত, জীববিদ্যা ও আইসিটি; যেকোন দুটি) বিষয়ে উত্তর দেওয়ার কথা থাকলেও ওই শিক্ষার্থী ৭টি বিষয়েই উত্তর করেছে। ফলে প্রাথমিকভাবে গুচ্ছের রেজাল্টে তার স্কোর ছিল ৪২.২৫। পরবর্তীতে সেটা কারেকশন করে ৩৬ হয়েছে। কিন্তু বরিশাল বিশ্ববিদ্যালয়ে এসে অসাবধানতাবশত মোট স্কোর ৪২.২৫ চলে আসে।


সর্বশেষ সংবাদ