নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন সেই জিহাদ, হতে চান বিসিএস ক্যাডার

খর্বাকৃতির জিহাদ
খর্বাকৃতির জিহাদ  © সংগৃহীত

টুয়াখালীর দুমকী উপজেলার মো. ফারুক হোসেন ও রেহানা আক্তার দম্পতির ছেলে জিহাদ হাসান। ২ ফুট ৬ ইঞ্চির খর্বাকৃতির এ যুবক এবার গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চান্স পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে। রবিবার (৬ জানুয়ারি) বিকেলে ২০২০-২১ সেশনে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হন তিনি।

আরও পড়ুন: ক্ষুদা, দারিদ্র, অবহেলার সাথে লড়ে শিউলি ফুটলো ডাক্তার হয়ে

জানা যায়, সব প্রতিবন্ধকতা জয় করে সাফল্যের সঙ্গে এ বছর গুচ্ছভর্তি পরীক্ষার পর ভর্তির সুযোগ পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে।

অদম্য মেধাবী জিহাদ হাসান ঢাকা বোর্ড থেকে ২০১৮ সালে ৪.৮৭ জিপিএ নিয়ে এসএসসি এবং ২০২০ সালে ৪.২৫ জিপিএ নিয়ে এইচএসসি পাস করেন। সাফল্যের ধারাবাহিকতায় রোববার তিনি উচ্চশিক্ষা অর্জন করতে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, ‘শত প্রতিকূলতার মধ্যে কীভাবে পড়াশোনা করতে হয়, তার দৃষ্টান্ত জিহাদ। সে মনোবল নিয়ে পড়াশোনায় আরও মনোযোগী হয়ে বিশ্ববিদ্যালয়ে ভালো ফলাফল করবে, এমনটাই প্রত্যাশা করি।’

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জিহাদ বলেন, ‘আমি এখন আরও বেশি সময় নিয়ে পড়ালেখা করব। এরপর ভালো ফলাফল নিয়ে অনার্স পাস করব। বিসিএস ক্যাডার হয়ে জনগণের সেবা করতে চাই। আশা করছি এই আশাও আমার পূর্ণ হবে।’

আরও পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে ধোঁয়াশায় নিবন্ধনধারীরা

তিনি আরও বলেন, শারীরিক এই প্রতিবন্ধকতার জন্য নানাজনের কাছে হাসির পাত্র হলেও জীবনযুদ্ধে বাবা-মাসহ পরিবারের সমর্থন ছিল সবসময়ই। পড়াশোনা চালিয়ে যেতে সবসময় তারা উৎসাহ জুগিয়েছেন। বিশেষ করে আমার চিকিৎসক বড় বোন আমাকে সাহস দিয়েছেন ও সাপোর্ট করেছেন সবসময়। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে স্বপ্নজয়ের পথে আরও এক ধাপ এগিয়ে যেতে পারলাম।


সর্বশেষ সংবাদ