বেরোবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ, চলবে অনলাইনে

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)  © সংগৃহীত

করোনা মহামারি মোকাবিলায় সরকারের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। এই সময়ের মধ্যে অনলাইনে ক্লাস-পরীক্ষা এবং চলমান ভর্তি কার্যক্রম চলবে। পাশাপাশি, শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খোলা থাকবে।

শনিবার (২২ ডিসেম্বর) রাতে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস সীমিত পরিসরে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে। তবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে।

আর পড়ুন: ছাত্রলীগ থেকে উঠে এসে ২৭ বছরে প্যানেল মেয়র, জড়ালেন প্রশ্নফাঁসে

এতে আরও সিদ্ধান্ত হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির সকল কার্যক্রম অনলাইনে অনুষ্ঠিত হবে।

এর আগে, ২০২১ সালের ৫ ডিসেম্বর একাডেমিক কমিটির ৩৫তম সভায় সশরীরের (অফলাইন) পাশাপাশি অনলাইনেও সকল পরীক্ষা নেওয়া যাবে এরকম সিদ্ধান্ত হয়।

এর আগে শুক্রবার সকালে দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আরও পড়ুন: আবার বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, ক্ষতি ঠেকাতে করণীয় কী

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক।

মন্ত্রী বলেন, এমন অবস্থায় আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আগামী দুই সপ্তাহ আমরা স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।


সর্বশেষ সংবাদ