ওমিক্রনে ক্লাস-পরীক্ষা চালু রাখতে জবির নির্দেশনা জারি

ওমিক্রন সংক্রমনরোধে সতর্কতা জারি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়
ওমিক্রন সংক্রমনরোধে সতর্কতা জারি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমনের মধ্যেই ক্লাস-পরীক্ষা চালু রাখতে বিশেষ সতর্কতা জারি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন।

রবিবার (১৬ জানুয়ারি) করোনাভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রনে আনতে বিশ্ববিদ্যালয়টি বিশেষ সতর্কতাসহ নির্দেশনা জারি করেছে। এতে শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা এবং সার্বিক কাজে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে।

আরও পড়ুন: সাবেক বিচারপতি টি এইচ খান আর বেঁচে নেই

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমন বৃদ্ধি পাচ্ছে । এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস ও পরীক্ষা অব্যাহত রাখতে হলে সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে মাস্ক পরিধানসহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২য় ব্যাচের (বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচ) তিনজন শিক্ষার্থী এবং ৩য় ব্যাচের (বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচ) দুইজন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। এ অবস্থায়ও বিভাগের অন্যান্য ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা কার্যক্রম চলমান রেখেছে কতৃপক্ষ।

আরও পড়ুন: ববি ছাত্রীকে মারধর: র‍্যাবের হাতে ইউপি সদস্য গ্রেপ্তার

এর আগে, করোনার প্রকোপ বাড়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা দিয়েছে। যদিও এ সিদ্ধান্তের সমালোচনা করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। তারা বলেছেন, এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো বলছে, স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে তারা ক্লাস-পরীক্ষা চালু রাখবেন। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা সেবিষয়ে কঠোরভাবে তদারকি করবেন তারা।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রাদুর্ভাবে ২০১৯ সালের ১৭ মার্চ দেশের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এরপর পরিস্থিতির উন্নতি হলে গত ৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হয়। এর আগে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় সরাসরি সশরীরে ক্লাস-পরীক্ষা ও অন্যান্য শিক্ষা-কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়।


সর্বশেষ সংবাদ