দুই বাংলাদেশিকে হত্যা, প্রতিবাদে উত্তাল বাফেলো শহর

দুই বাংলাদেশিকে হত্যা, প্রতিবাদে উত্তাল বাফেলো শহর
দুই বাংলাদেশিকে হত্যা, প্রতিবাদে উত্তাল বাফেলো শহর  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের নায়াগ্রা ফলস খ্যাত বাফেলো শহরে দুর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশি নিহতের ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছেন প্রবাসীরা। রোববার (২৮ এপ্রিল) বিক্ষুব্ধ প্রবাসীদের তোপের মুখে পড়েন বাফেলো শহরের মেয়র ও পুলিশ কমিশনার।

এ সময় প্রায় ৫ শতাধিক প্রবাসী বাংলাদেশি বিক্ষোভে অংশ নিয়ে প্রকৃত অপরাধীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। প্রবাসীদের তীব্র প্রতিবাদের মুখে বাফেলো সিটি মেয়র বাইরেন ডাব্লিউ ব্রাউন এবং পুলিশ কমিশনার জোসেফ গোমালিয়া ঘটনাস্থল ত্যাগ করেন।

গত শনিবার (২৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রের বাফেলো শহরে দুপুর সাড়ে ১২টার দিকে দুর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশি নিহত হন। নিহতরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার আবু সালেহ মো. ইউসুফ জনি (৫৩) এবং কুমিল্লার লাঙ্গলকোটের বাবুল মিয়া (৫০)।

ঘটনার একদিন পর সন্দেহভাজন বন্দুকধারী দুর্বৃত্তের ছবি প্রকাশ করলেও তার নাম পরিচয় জানাতে পারেনি বাফেলো পুলিশ। অপরাধীকে ধরতে ৭ হাজার ৫০০ ডলারের পুরস্কার ঘোষণা করেছে নিরাপত্তা বাহিনী।

ইউসুফ ও বাবুল হত্যার বিচার না হওয়া পর্যন্ত প্রবাসীরা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন বাফেলোর বাংলাদেশি কমিউনিটির নেতারা।

 

সর্বশেষ সংবাদ