১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

উইলিয়ামসনদের বিশ্বকাপ জার্সি প্রকাশ্যে
উইলিয়ামসনদের বিশ্বকাপ জার্সি প্রকাশ্যে  © সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের বাকি মাত্র এক মাস। জুনে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে বসছে টি-২০ বিশ্বকাপের আসর। এরই মধ্যে উইলিয়ামসনের নেতৃত্বে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। প্রথম দল হিসেবে তারাই দল ঘোষণা করেছে। দল ঘোষণার পর এবার নতুন জার্সিও প্রকাশ করল নিউজিল্যান্ড। নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে নিউজিল্যান্ড তাদের এই নয়া জার্সির ছবিও প্রকাশ করেছে।

অনেকটা ১৯৯৯ সালের বিশ্বকাপের জার্সির ধাঁচে বানানো হয়েছে এবারের বিশ্বকাপের জার্সিটি। কিউইরা তাদের ক্যাপশনেও সেকথা লিখেছে। ক্যাপশনে লেখা হয়েছে '১৯৯৯ সালের বিশ্বকাপ থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে এই জার্সি। যা আগামীকাল থেকে নির্দিষ্ট স্টোরে পাওয়া যাবে।’ অর্থাৎ ২০২৪ সালের টি-টোয়েন্টি কিটের জন্য তারা ১৯৯৯ সালের কিটকেই প্রাধান্য দিয়েছে।

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে কিউইরা

এবারের বিশ্বকাপে অনেকট ফিরোজা রঙের জার্সি পরে খেলবে তারা। জার্সিতে বুকের ডানপাশে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০২৪ সালের লোগো, বাঁয়ে তাদের দলের লোগো ফার্ন পাতা। বুকের নিচের দিকটায় সাদা রঙের ব্যাকগ্রাউন্ডে বড় অক্ষরে দলের নাম। 

NewZealand-1999

বিশ্বকাপে কিউইদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ব্যাটার কেন উইলিয়ামসন। যিনি দীর্ঘদিন ধরে ইনজুরির সাথে লড়াই করছেন। এই কিউইর ষষ্ঠ টি–টোয়েন্টি বিশ্বকাপ। আর অধিনায়ক হিসেবে চতুর্থ। ২০২২ সালের ২০ নভেম্বরের পর থেকে নিউজিল্যান্ড এ পর্যন্ত ৩৫টি টি–টোয়েন্টি খেলেছে, এর মধ্যে মাত্র দুটি ম্যাচে ছিলেন এই ব্যাটার। তাও ম্যাচ দুটি উইলিয়ামসন চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে খেলেছেন। এরপরও তার ওপরই আস্থা রেখেছে কিউই বোর্ড।

দলে আছেন নিউজিল্যান্ডের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় টিম সাউদিও। যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ হবে এই পেসারের সপ্তম বিশ্বকাপ। দলের আরেক পেসার ট্রেন্ট বোল্টও খেলবেন নিজের পঞ্চম বিশ্বকাপ। ১৫ সদস্যের দলে পেসার ম্যাট হেনরি এবং অলরাউন্ডার রাচিন রবীন্দ্ররই এখনও টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ হয়নি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২ জুন। নিউজিল্যান্ডের মিশন শুরু হবে ৭ জুন। সেদিন গায়ানায় তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। গ্রুপ 'সি'তে দলটির বাকি তিন প্রতিপক্ষ হলো উগান্ডা, উইন্ডিজ এবং পাপুয়া নিউগিনি।

নিউজিল্যান্ড স্কোয়াড: 
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মিচেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচীন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি 
ট্রাভেলিং রিজার্ভ: বেন সিয়ার্স। 

 

সর্বশেষ সংবাদ