দুই উইকেট নিয়ে ফের সেরার দৌঁড়ে মুস্তাফিজ

দুই উইকেট নিয়ে ফের সেরার দৌঁড়ে মুস্তাফিজ
দুই উইকেট নিয়ে ফের সেরার দৌঁড়ে মুস্তাফিজ  © সংগৃহীত

আইপিএলে  চেন্নাইয়ের হয়ে খেলতে নেমে বাংলাদেশের ‘কাটারমাস্টার’খ্যাত মুস্তাফিজুর রহমানের কাছে যতটুকু চাওয়া ছিল, তার চেয়ে বেশিই করেছেন তিনি। একাদশে সুযোগ পেয়ে সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন মুস্তাফিজ। আইপিএলের ৪৬তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে বল হাতে ১৯ রান দিয়ে দুই উইকেট শিকার করেছেন তিনি। দুই উইকেট নিয়ে ফের সেরার দৌঁড়ে বাংলাদেশের কাটার মাস্টার।

রোববার (২৮ এপ্রিল) প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২১২ রানের বিশাল পুঁজি পায় চেন্নাই। জবাবে ৭ বল আগেই ১৩৪ রানে অল আউট হয়ে যায় প্যাট কামিন্সের দল। টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল চেন্নাই। ৯ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠেছে শিরোপাধারীরা।  

২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ম্যাচে সুবিধা করতে পারেনি হায়দরাবাদ। চলতি আইপিএলে ব্যাটে ঝড় তোলা অস্ট্রেলিয়ার ওপেনার ট্রাভিস হেড ফেরেন মাত্র ১৩ রান করেই। দলটির আরেক ওপেনার অভিষেক শর্মাও এদিন ব্যর্থ হয়েছেন। দেশপান্ডের বলে মিচেলের কাছে ক্যাচ দিয়ে ফেরেন মাত্র ১৫ রানে।

এরপর মাকরাম, ক্লাসেন এবং রেড্ডি চেষ্টা করেও দলকে বেশিদূর নিয়ে যেতে পারেনি। প্রোটিয়া দুই মারকুটে ব্যাটসম্যান মাকরাম ও ক্লাসেন ফেরেন যথাক্রমে ৩২ ও ২০ রানে। বাকিদের মধ্যে কেউ ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। অধিনায়ক প্যাট কামিন্স ৭ বলে মাত্র ৫ রান করে ফেরেন। এদিন চেন্নাইকে বড় সংগ্রহ এনে দিতে ব্যাট হাতে অগ্রণী ভূমিকা রাখেন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। অল্পের জন্য টানা দ্বিতীয় সেঞ্চুরি পাননি তিনি। ৫৪ বলে ১০ চার ও ৩ ছক্কায় করেন ৯৮ রান।

চেন্নাইয়ের হয়ে তুশার দেশপান্ডে ৩ ওভারে ২৭ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। আগের তিন ম্যাচে দুই হাতে রান বিলিয়ে দেওয়া মুস্তাফিজুর রহমান অবশেষে ফিরলেন স্বরূপে। নিয়ন্ত্রিত বোলিংয়ে দুটি শিকার ধরলেন বাঁহাতি পেসার। সানরাইজার্স হায়দরাবাদকে গুঁড়িয়ে জয়ের পথে ফিরল চেন্নাই সুপার কিংস।

আসরে ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে চূড়ায় আছেন বাংলাদেশের তারকা। গত তিন ম্যাচের প্রতিটিতে একটি করে উইকেট পেলেও তিনি রান দিয়েছিলেন যথাক্রমে ৫৫, ৪৩ ও ৫১। 


সর্বশেষ সংবাদ