নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  © সংগৃহীত

ত্রিশালে ঢাকা-ময়মনসিংহে লোডশেডিংয়ের প্রতিবাদ ও নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে মহাসড়ক অবরোধ করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (১৭ অক্টোবর) রাত ৯টা থেকে সাড়ে দশটা পর্যন্ত ত্রিশাল উপজেলা বিদ্যুৎ অফিসের সামনের মহাসড়ক প্রয় ঘন্টাব্যাপী অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র পরামর্শ ও উপদেষ্টা তপন কুমার সরকার এবং ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাঈন উদ্দিনের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ স্থগিত করে।

অবরোধের সময় সংক্ষিপ্ত সমাবেশও করা এক শিক্ষার্থী শাহরিয়ার ফেরদৌস জানান, নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবি পূরণ না হলে আমরা আবারও আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবো। অনেক আশ্বাস দিয়েছে প্রশাসন।

এব্যাপারে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাঈন উদ্দিন জানান, শিক্ষার্থীদের দাবিটি যৌক্তিক। তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করেছে। আমরা তাদের আশ্বস্ত করেছি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানে আমরাও কাজ করবো। আমাদের কথা শুনে শিক্ষার্থীরা তাদের অবরোধ কার্যক্রম প্রত্যাহার করেছে। সড়কে যানচলাচল এখন স্বাভাবিক রয়েছে।

এ বিষয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, সড়ক অবরোধের কথা শুনে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আমরা আসি। শিক্ষার্থীদের আমরা বোঝাতে সক্ষম হয়েছি। তারা আন্দোলন স্থগিত করেছে। বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের সঙ্গে সভা করে দ্রুত সমস্যা সমাধানে কাজ করা হবে।

ত্রিশাল উপজেলা বিদ্যুৎ অফিসের সহকারী প্রকৌশলী হাসনাইন জিহাদ বলেন, উপজেলা হওয়ায় আমাদের কিছু সংকট রয়েছে । যার কারণে লোডশেডিং হয়। তবে দ্রুত সমস্যার সমাধান করে দেব আশা করি।

ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধের কারণে সড়কের দুপাশে ৪-৫ কিলোমিটার সড়ক জুড়ে যানজটের সৃষ্টি হয়। অবরোধের আওতামুক্ত ছিল অ্যাম্বুলেন্স।


সর্বশেষ সংবাদ