দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বুয়েট, রানার্সআপ ড্যাফোডিল-ববি

আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বুয়েট, রানার্সআপ ড্যাফোডিল-ববি
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বুয়েট, রানার্সআপ ড্যাফোডিল-ববি  © ফাইল ফটো

বাংলাদেশ চেস এরিনা (বিসিএ) তত্ত্বাবধানে আয়োজিত দাবা টুর্নামেন্টে দ্বিতীয় রানার্সআপ হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়। টুর্নামেন্টে ১০টি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের সর্বমোট ৯২ জন প্রতিযোগি অংশ নেয়।

প্রতিযোগিতায় সর্বোচ্চ ৬৮ স্কোর নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বুয়েট, দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ স্কোর নিয়ে রানার্সআপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় এবং ৫২ স্কোর নিয়ে দ্বিতীয় রানার্সআপ হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়।

এরিনা পদ্ধতিতে দলগত এই টুর্নামেন্টে প্রত্যেকদল থেকে পাঁচজন প্রতিযোগীর স্কোর যোগ করে ফলাফল নির্ধারণ করা হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয় দাবা ক্লাব থেকে অংশ নেন রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. রুবেল হোসেন ও এম. এস রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাকিব রায়হান, আলামিন মুন্সী, শুভ্রাংশু জয়তু, আশিক আহমেদ, কম্পিউটার সায়েন্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সজিবুর রহমান, প্রাণরসায়ন ও জীব প্রযুক্তির হাসান মাহমুদ তুষার, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের মো. রাকিবুল ইসলাম।

বরিশাল বিশ্ববিদ্যালয় দাবা ক্লাবের সভাপতি মো. রুবেল হোসেন বলেন, উদীয়মান খেলোয়াড়েরা প্রতিনিয়ত বরিশাল বিশ্ববিদ্যালয় দাবা ক্লাবে যুক্ত হচ্ছে। আমরা প্রত্যশা করছি অচিরেই আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় বরিশাল বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হবে।


সর্বশেষ সংবাদ