টুমচর মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ আব্দুল কুদ্দুস মারা গেছেন

মাওলানা আব্দুল কুদ্দুস
মাওলানা আব্দুল কুদ্দুস  © টিডিসি ফটো

প্রখ্যাত আলেমে-দ্বীন ও টুমচর ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক উপাধ্যক্ষ মাওলানা আব্দুল কুদ্দুস আর নেই। আজ শনিবার সুবহে সাদিকের সময় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেঊন)। বিষয়টি নিশ্চিত করেছেন তারা ছেলে মাওলানা এমদাদুল হক শরীফ।

মাওলানা শরীফ বলেন, বাবা দিনের বেলায় নিজের স্বাভাবিক কাজকর্ম নিজেই করেছেন। প্রতি রাতের মত আজ রাতেও তিনি ঘুমিয়ে ছিলেন। আমাদের বড় ভাইয়েরা বাবাকে এসে দেখে গেছেন। পরে শেষ রাতে এসে আমরা বাবাকে আর জীবিত পাইনি। আমাদের পারিবারিক কবরস্থানে বাবাকে মায়ের পাশে দাফন করা হবে।

টুমচর ইসলামিয়া কামিল মাদরাসার ফেসবুক পেজে জানানো হয়েছে, মাওলানা আব্দুল কুদ্দুস আজ সুবহে সাদিকের সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আজ শনিবার বাদ জোহর টুমচর মাদ্রাসা মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মৃত্যুর পূর্বে ‍তিনি টুমচর ইসলামিয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপালের দায়িত্বের পাশাপাশি লক্ষ্মীপুর চকবাজার জামে মসজিদের খতীব হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তার নিজ জেলা লক্ষ্মীপুর ও এর আশপাশের প্রত্যন্ত অঞ্চলে ঘুরেঘুরে হেদায়েতের বাণী প্রচার করেছেন তিনি।

মাওলানা আব্দুল কুদ্দুস মৃত্যুকালে তার ছেলে-মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে তার ভক্তকুলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া।

ইন্তিকালের খবর শোনার পর তাৎক্ষণিক এক শোকবার্তায় তারা মরহুমের মাগফিরাত কামনা করে জান্নাতের উঁচু মাকামের জন্য দোয়া করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন ও অগণিত শগরীদ, মুতাআল্লিকীন ও শুভানুধ্যায়ীদের শ্রতি গভীর সমাবেদনা জানিয়েছেন।

তারা বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীনের শাহী দরবারে কায়মনোবাক্যে মুনাজাত করছি, তিনি যেন তাঁর এই প্রিয় মুখলিস আলেম বান্দাকে আপন রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নেন। একইসঙ্গে মরহুমের পরিবার-পরিজনদেরকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।


সর্বশেষ সংবাদ