মাঝরাতে শিক্ষার্থীদের সঙ্গে ক্যারাম খেলছেন ববি উপাচার্য

মাঝরাতে ক্যারাম খেললেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য
মাঝরাতে ক্যারাম খেললেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য  © সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে মাঝরাতে ক্যারাম খেললেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। বুধবার (১৭ জুলাই) দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে শিক্ষার্থীদের সঙ্গে ক্যারাম খেলেন তিনি। এর আগে হল পরিদর্শন করেন উপাচার্য।

জানা যায়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে ছাত্রলীগ ও বহিরাগতদের হামলার শঙ্কায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বঙ্গবন্ধু হল ও শেরে বাংলা হলে আবাসিক শিক্ষার্থীদেরকে ছুটাছুটি করতে দেখা গেছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় এক ফেসবুক পোস্টে ছাত্রলীগের হামলা করতে পারে এমন একটি বার্তা ছড়িয়ে পড়লে আবাসিক হলগুলোর শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আবাসিক শিক্ষার্থীরা জানান, আমরা শুনতে পেয়েছি বরিশাল মহানগর ছাত্রলীগ ও স্থানীয় ছাত্রলীগকে সঙ্গে নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহযোগিতায় রাতে হামলা করতে পারে।

তাই শিক্ষার্থীদের আশ্বস্ত ও তাদের খোঁজখবর নিতে তাৎক্ষণিক ছুটে আসেন ববি উপাচার্য। এসময় শিক্ষার্থীদের সঙ্গে ক্যারাম খেলায় অংশ নেন। একইসঙ্গে উপস্থিত শিক্ষার্থীদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

এছাড়া শিক্ষার্থীদের উৎকণ্ঠা কাটাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টরসহ উপাচার্য নিজেও ক্যাম্পাসে অবস্থান করবেন বলে জানান। পাশাপাশি শেরে বাংলা ও বঙ্গবন্ধু হল, শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ও হাউস টিউটরদেরকেও রাতে হলে থাকার নির্দেশনা দেন।

 

সর্বশেষ সংবাদ