ভোলায় পুলিশের উপস্থিতিতে কোটা বিরোধী শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা

ছাত্রলীগের হামলা
ছাত্রলীগের হামলা  © টিডিসি ফটো

ভোলা সরকারি কলেজে পুলিশের উপস্থিতিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ছাত্রলীগের নেতাকর্মীরা মারধর ও মোবাইল ছিনিয়ে নিয়েছেন। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে কলেজের ১ নম্বর গেটের সামনে এ ঘটনা ঘটে। তবে ছাত্রলীগের হামলায় আহত শিক্ষার্থীদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কোটা বিরোধী শিক্ষার্থীদের উপর কয়েক দফায় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এছাড়াও কলেজ ক্যাম্পাস এলাকায় বেশ কয়েকবার ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল করে কোটা বিরোধী শিক্ষার্থীদের হুমকি দেয়। পরে বেলা ৩টার দিকে বেশ কয়েকজন শিক্ষার্থী কলেজের সামনের সড়কে একটি মিছিল বের করে। এসময় বেশ কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়। 

হামলার ভিডিওচিত্র ধারণ করতে গেলে গণমাধ্যমকর্মীদের উপরও চড়াও হন এবং দুজন গণমাধ্যমকর্মীর মোবাইল ফোন ছিনিয়ে নেয়া হয়। ছাত্রলীগের হামলায় মোঃ রাকিবুল ইসলাম রুবেল নামে একজন গণমাধ্যমকর্মী গুরুতর আহত হন। তবে পুলিশের উপস্থিতিতে হামলা হলেও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেছেন কোটা বিরোধী শিক্ষার্থীরা।

ঘটনাস্থলে উপস্থিত থাকা ভোলা অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, কোটা বিরোধী শিক্ষার্থীদেরকে মিছিল না করার জন্য অনুরোধ করা হয়েছে। এরপরও তারা মিছিল করায় ছাত্রলীগের নেতাকর্মীরা বাঁধা দিয়েছে এতে দুপক্ষের মধ্যে হাতাহাতি হয় এবং একজন সাংবাদিক আহত হয়েছে। যিনি আহত হয়েছেন তাকে পুলিশ উদ্ধার করে নিরাপদে নিয়ে এসেছে।

 

সর্বশেষ সংবাদ