এয়ারগান চ্যাম্পিয়নশিপে সোনা-রুপা জিতলেন জবি ছাত্রী নিলুফা

উপাচার্যের সঙ্গে জবি ছাত্রী নিলুফা
উপাচার্যের সঙ্গে জবি ছাত্রী নিলুফা  © টিডিসি রিপোর্ট

বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে আয়োজিত এয়ারগান চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক এবং মিশ্র দলগত ইভেন্টে রৌপ্যপদক জিতেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিলুফা ইয়াসমিন। সুজুকির ১১তম জাতীয় আসরের এয়ার পিস্তলের ইভেন্ট ছিল এটি। নিলুফা ১০ মিটার এয়ার পিস্তলের এ ইভেন্টে অংশ নেন।

বুধবার (৫ জুন) রাজধানীর গুলশানের শুটিং স্পোর্টস ফেডারেশন অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় এমন সাফল্য পান তিনি। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন স্বর্ণপদক ও রৌপ্যপদক জয়ী নিলুফা ইয়াসমিন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ছাত্রী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করা দরকার। কারণ খেলাধুলা শরীর মন দুটোই ভালো রাখে। খেলাধুলা করলে তাদের মনোযোগ অন্য দিকে যায় না। যারা খেলাধুলা করে, তারা জীবনে অন্যদের থেকে এগিয়ে।

স্বর্ণপদক পেয়ে নিলুফা ইয়াসমিন বলেন, পড়াশোনার ব্যস্ততার মাঝে শুটিংয়ে সময় দিতে পারা খুব কষ্টকর হয়ে পড়ে। এ পদক জেতার পেছনে আমার পরিশ্রম এবং বিগত ১০ বছরের শুটিং ক্যারিয়ারের অভিজ্ঞতা কাজ করেছে।

এসময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার এবং সহকারী হাউস টিউটর মোশরাত জাহান টগর উপস্থিত ছিলেন।

এর আগে, গত ২২ মে অভিজ্ঞ ও নবীন শতাধিক শুটারের অংশগ্রহণে শুরু হয় জাতীয় এয়ারগান চ্যাম্পিয়নশিপ। গুলশানের শুটিং স্পোর্ট ফেডারেশনে প্রতিযোগিতার উদ্বোধন করবেন পৃষ্ঠপোষক র‌্যানকন  মোটর বাইকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রোমো রউফ চৌধুরী।


সর্বশেষ সংবাদ